সর্বশেষ আপডেট : ৮ মিনিট ৭ সেকেন্ড আগে
শনিবার, ১০ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৬ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সিলেটের জিন্দাবাজারে দু মার্কেট ব্যবসায়ীদের মধ্যে সংঘর্ষ : ব্যাপক ভাঙচুর

meeeee-1নিজস্ব প্রতিবেদক ::

তুচ্ছ ঘটনা নিয়ে নগরীর প্রাণকেন্দ্র জিন্দাবাজারে দুই মার্কেটের ব্যবসায়ীদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে ব্যাপক ভাঙচুরের ঘটনা ঘটে।

জানা যায়, নগরীর জিন্দাবাজারস্থ ব্লু-ওয়াটার শপিং সিটি ও কাজী ম্যানশনের ব্যবসায়ীদের মধ্যে সংঘর্ষ, ভাঙচুর ও লুটপাটের ঘটনা ঘটেছে। রোববার রাত ৮টা থেকে সাড়ে ৯টা পর্যন্ত টানা দেড়ঘন্টা দুই মার্কেটের ব্যবসায়ীদের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এতে করে পুজোকে সামনে রেখে জিন্দাবাজার এলাকায় যেসকল ক্রেতাসাধারণ ছিলেন তাদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। বেশ কিছু ক্রেতা উভয় মার্কেটে আটকা পড়লেও অনেকেই দৌড়ে নিরাপদ আশ্রয়ে চলে যান।

সরেজমিনে গিয়ে জানা গেল, রাত ৮টার দিকে ব্লু-ওয়াটারের ব্যবসায়ী শাহেদ ঘুরতে আসেন কাজী ম্যানশনের ২য় তলার নাইস কালেকশনে। একপর্যায়ে তিনি নাইস কালেকশনের সত্তাবাধিকারী মান্নার সঙ্গে আড্ডা দিচ্ছিলেন। আড্ডার বিষয়বস্তু নিয়ে তাদের মধ্যে বাকবিতণ্ডা দেখা দেয়। এক পর্যায়ে শাহেদ চলে যান ব্লু-ওয়াটারে। কিছুক্ষণ পর ১০-১২ জন লোক নিয়ে লোহাড় রড হাতে তিনি কাজী ম্যানশনে প্রবেশ করে নাইস কালেকশনের দুটি ম্যানিকিউর ভাঙচুর করেন। মান্না দাবি করছেন, সন্ত্রাসীরা তার দোকান ভাঙচুরের পাশাপাশি ক্যাশ থেকে ৪০ হাজার টাকা লুট করেছে।

mmmmm-3এ ঘটনার পর মুহূর্তেই কাজী ম্যানশনের ব্যবসায়ীদের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে। টের পেয়ে শাহেদ তার দলবল নিয়ে পালিয়ে ব্লু-ওয়াটারে চলে যান। তখন কাজী ম্যানশনের ব্যবসায়ীরা লাঠিসোঁটা হাতে নিয়ে রাস্তায় বেরিয়ে বিক্ষোভ করতে থাকেন। পরে কাজী ম্যানশনের ব্যবসায়ী কমিটির সভাপতি রাহেল আহমদের কাছে ঘটনার আপস নিষ্পত্তির জন্য আসেন ব্লু-ওয়াটারের শাহেদ পক্ষের ব্যবসায়ীরা। সে অনুযায়ী রাহেল ও কাজী ম্যানশনের ব্যবসায়ী নেতা আতিক ব্লু-ওয়াটারে যান সমঝোতা বৈঠকে। কিন্তু সেখানে বৈঠকের শুরুতেই আতিককে ধাক্কা মারেন ব্লু-ওয়াটারের ব্যবসায়ীরা।
এ নিয়ে দ্বিতীয় দফা উত্তেজনা ছড়িয়ে পড়লে কাজী ম্যানশন থেকে বিক্ষুব্ধ ব্যবসায়ীরা ব্লু-ওয়াটারের সামনে গিয়ে বাইরের শোভাবর্ধন কাঁচ ভাঙচুর করেন।

এদিকে, আতিক কানিজ প্লাজার ব্যবসায়ী হওয়ায় সেখান থেকেও উত্তেজনা ছড়িয়ে পড়ে। এসময় জিন্দাবাজারজুড়েই আতঙ্ক দেখা দেয়। ব্লু-ওয়াটারে কলাপসিবল গেট লাগিয়ে দেওয়া হয়। আটকা পড়েন ক্রেতারা। পরে পুলিশ ও র‌্যাব ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।
এ বিষয়ে কাজী ম্যানশনের ব্যবসায়ী রাহেল বলেন, শাহেদ সন্ত্রাসী হামলা করায় কাজী ম্যানশনের ব্যবসায়ীরা প্রতিবাদ করেছেন। বিষয়টির আপস মিটিং চেষ্টা চলছে। ব্লু-ওয়াটারের জিএম মলয় দত্ত মিঠু বলেন, ঘটনার সমঝোতার চেষ্টা বলছে। তুচ্ছ ঘটনা থেকে হালকা ভাঙচুর করা হয়েছে।

বন্দরবাজার ফাঁড়ির ইনচার্জ এসআই ফয়েজ আহমদ বলেন, পুলিশ ঘটনাস্থলে অবস্থান করছে । বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে। জিন্দাবাজারে ক্রেতাদের নিরাপত্তার জন্য অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: