সর্বশেষ আপডেট : ১ মিনিট ৪৩ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৪ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সরকার গণতন্ত্র এবং উন্নয়নে বিশ্বাস করে না —এম এ হক

unnamed-2বিএনপির চেয়ারপার্সন উপদেষ্ঠা এম এ হক বলেছেন, দেশ বর্তমানে ক্রান্তিকাল অতিক্রম করছে। কাউকে খুশি করতে সরকার সুন্দরবন ধ্বংসকারী কয়লাভিত্তিক বিদ্যুৎ প্রকল্প বাস্তবায়ন করছে। দেশের মানুষের বিরুদ্ধে অবস্থান নিয়ে সরকার সুন্দরবন ধ্বংসের জন্য পরিকল্পনা নিচ্ছে। সুন্দরবন ধ্বংস হলে বাংলাদেশের প্রাকৃতিক ভারসাম্য নষ্ট হয়ে যাবে। সরকার গণতন্ত্র এবং উন্নয়নে বিশ্বাস করে না।
এ থেকে দেশের মানুষকে মুক্তি দিতে জাতীয়তাবাদী শক্তির বিকল্প নেই। তাই দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নেতৃত্বে ঐক্যবদ্ধ হয়ে গণতন্ত্র পুনরুদ্ধারের সংগ্রামে সবাইকে আন্দোলনে নামতে হবে। আজ দীর্ঘদিন যাবত সিলেটের জনপ্রিয় মেয়র আরিফুল হক চৌধুরীকে কারাগারের মিথ্যা ও ষড়যন্ত্র মূলক মামলা আটকে রাখা হয়েছে। তার অপরাধ তিনি সিলেটের সার্বিক উন্নয়ন অগ্রণী ভূমিকা রেখে ছিলেন। আবিলম্বে কারাগারে আটক সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী সহ বাংলাদেশে সকল জনপ্রতিনিধি সহ কারাগারে আটক সকল রাজবন্দিদের নিঃশর্ত মুক্তি দাবী জানান।

তিনি রবিবার (২ অক্টোবর) দরগাগেইটস্থ মুসলিম সাহিত্য সংসদ মিলনায়তন (সোলেমান হলে) সিলেট মহানগর বিএনপির ঈদ পূর্ণমিলনী অনুষ্ঠানে প্রধান অতিথি বক্তব্য উপরোক্ত কথাগুলো বলেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য চেয়ারপার্সনের উপদেষ্ঠা খন্দকার আব্দুল মুক্তাদির বলেন, বর্তমানে দেশ অত্যন্ত কঠিন সময় পার করছে। দেশ তার অস্তিত্ব নিয়ে চিন্তিত হয়ে পড়েছে। বর্তমান অনির্বাচিত সরকার দেশের ১৬ কোটি মানুষের প্রতিনিধিত্ব করছে না। জোর করে ক্ষমতা নিয়ন্ত্রণ করা হচ্ছে। ব্যাংকিং সেক্টর, শেয়ারবাজারসহ সকল গণতান্ত্রিক প্রতিষ্ঠান ধ্বংস করা হয়েছে। দেশের অর্থনীতি আজ ধ্বংসের পথে। উন্নয়নের নামে জনগণের সাথে প্রতারণা করা হচ্ছে।
বিশেষ অতিথির বক্তব্য কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক দিলদার হোসেন সেলিম কবলেন, গণতন্ত্র হত্যাকারীদের জবাব দেওয়ার সঠিক সময় আসছে। আপনাদের সকল প্রস্তুতি নিতে হবে। জাতীয়তাবাদী পরিবারের নেতা কর্মীদের উপর সকল ধরনের নির্যাতন নিপীড়ন জবাব দেওয়ার জন।

বিশেষ অতিথির বক্তব্য কেন্দ্রীয় বিএনপির সহ-ক্ষুদ্র ঋণ বিষয়ক সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আব্দুর রাজ্জাক, আওয়ামী সরকারের জিয়া পরিবারকে ধ্বংসের ষড়যন্ত্র কখনো সফল হবে না। বর্তমান অনির্বাচিত সরকার বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের আকাশচুম্বী জনপ্রিয়তায় ঈর্ষান্বিত হয়ে তাকে রাজনীতি থেকে দূরে রেখে তাদের অবৈধ ক্ষমতাকে দীর্ঘস্থায়ী করতে চায়। কিন্তু তাদের সেই স্বপ্ন বাংলাদেশের জনগণ দুঃস্বপ্নে পরিণত করবে।

সভাপতির বক্তব্য মহানগর বিএনপির সভাপতি নাসিম হোসেইন বলেন, বর্তমান অবৈধ আওয়ামী সরকারের মনে রাখা উচিত দমন-পীড়ন করে কোনো গণবিরোধী অনির্বাচিত অবৈধ সরকার বেশি দিন ক্ষমতায় টিকে থাকতে পারে না। এই সরকারও পারবে না। জনগণের ঐক্যবদ্ধ ভাবে গণতান্ত্রিক আন্দোলনের মুখে এই অগণতান্ত্রিক অবৈধ সরকারের পতন অচিরে।

ঈদ পুর্ণমিলনী অনুষ্ঠান পরিচালনা কালে নগর বিএনপির সাধারণ সম্পাদক বদরুজ্জামান সেলিম বলেন, বর্তমান অবৈধ আওয়ামী সরকার বিএনপির জনপ্রিয়তা দেখে দিশেহারা হয়ে পড়েছে। তারা দেশের আইনের অপব্যবহার করে বিএনপির সর্বস্থরের নেতা কর্মীদের উপর নির্যাতন নিপীড়ন চালিয়ে যাচ্ছে। এমন কি আইন শৃঙ্খলাবাহিকে ব্যবহার করে মিথ্যা

মামলা দিয়ে ঘর বাড়ি ছাড়া করে পরিবারের সদস্যদের হয়রাণী করছে। তিনি সকল রাজবন্দিদের মুক্তি দিয়ে দেশের গণতন্ত্র ফিরিয়ে সকল সংকটের সমাধান করে একটি সর্বজন গ্রহণযোগ্য নির্বাচনের আহবান জানান।

ঈদপূর্ণমিলনীতে বিশেষ অতিথি হিসাবে বক্তব্যে রাখেন, বিএনপি কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও মহানগর বিএনপির সাবেক আহবায়ক ডা. শাহরিয়ার হোসেন চৌধুরী।

আরো বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন মহানগর বিএনপির সাংগঠনিক সম্পাদক মিফতাহ সিদ্দিকী, মহানগর বিএনপির আহবায়ক কমিটির সাবেক সদস্য এডভোকেট হাবিবুর রহমান হাবিব, হুমায়ুন কবির শাহীন, ফরহাদ চৌধুরী শামীম, আহাদুস সামাদ, আব্দুস সত্তার, হুমায়ুন আহমদ মাসুক, আব্দুর রহিম, আব্দুল জব্বার তুতু, রেজাউল করিম আলো, মুকুল মুর্শেদ, মুফতি নেহাল উদ্দিন, রেজাউল করিম আলো, হাবিবুর রহমান চৌধুরী সিলু, হাজী ইসরাইল মিয়া, হাজী সোয়েব আহমদ, বাবু নিহার রঞ্জন দাস, মোস্তাক আহমদ, আমির হোসেন, লুৎফুর রহমান চৌধূরী, আব্দুল আলিম দিপক, আমিনুর রশীদ খোকন, মুফতি রায়হান উদ্দিন মুন্না, লল্লিক আহমদ চৌধুরী, মোতাহির আলী মাখন, সালেহ আহমদ খছরু, আব্দুল মান্নান ডুতুল, ইউনুস মিয়া, শেখ কবির আহমদ, শেখ ইলিয়াছ আলী, সেলিম আহমদ মাহমুদ, আমিনুর রহমান খোকন, সেলিম জালালাবাদী, আব্দুল হাকিম, এডভোকেট আব্দুস সাদেক লিপন, জেবুল হোসেন ফাহিম, আব্দুল গফ্ফার, নোমান আহমদ, মামুনুর রহমান মামুন, আব্দুস সামাদ তুহেল, দিলওয়ার খান, সবুর আহমদ, নুরুল মুমিন খোকন, মফিজুর রহমান জুবেদ, আলী হায়দার মজনু, গিয়াস আহমদ, হুমায়ুন আহমদ, নজির হোসেন, শাহজাহান সেলিম বুলবুল, আবু সালেহ চৌধুরী, সাহেদ আহমদ চমন, লুৎফুর রহমান, মিন্টু আহমদ, চৌধুরী মোহাম্মদ সুহেল, লোকমান আহমদ, নজরুল ইসলাম, বেলায়েত হোসেন মোহন, মকসুদ আহমদ, আব্দুর রকিব চৌধুরী, রজব আহমদ, মোস্তাকুর রহমান রুমন, ওয়াহিদুস সামাদ পাপ্পু, হুমায়ুন কবির সুহিন, ফখরুল ইসলাম পান্না, হাজী দিনার, মিনহাজ পাঠান, রিহাদুল হাসান রুহেল, সোহেল আহমদ সহ ২৭টি ওয়ার্ডের প্রতিনিধি বৃন্দ ও আঙ্গসহযোগি সংগঠনের নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।-বিজ্ঞপ্তি

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: