সর্বশেষ আপডেট : ২ মিনিট ১৮ সেকেন্ড আগে
রবিবার, ৪ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২০ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

অবসর নেওয়ার সুযোগ চান প্রধানমন্ত্রী

pm-hasina-md-120161002184354নিউজ ডেস্ক: আওয়ামী লীগের আসন্ন জাতীয় সম্মেলনে নেতৃত্ব থেকে অবসর নেওয়ার সুযোগ চান দলটির বর্তমান সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রায় ৩৫ বছর ধরে সভাপতির পদে থাকা বঙ্গবন্ধুকন্যা দলটির জন্য নতুন নেতা বেছে নেওয়ার কথা বলেছেন।
রোববার প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে এক সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী এমন কথা বলেন।

শেখ হাসিনা বলেন, ‘আমি অন্য কারো কথা বলতে পারি না, আমাকে যদি বলেন, আমার ৩৫ বছর হয়ে গেছে। এখন যদি আমাকে অবসর নেওয়ার সুযোগ দেয়, আমি সব থেকে খুশি হব। দল ছেড়ে আমি যাচ্ছি না। তবে নতুন নেতা যদি নির্বাচিত করে আমি সব থেকে বেশি আনন্দিত হব। এত দীর্ঘ সময় ধরে এত দায়িত্ব পালন করা সেটা কম কথা না।’
‘আমি যখন যা করি, সবার মতামত নিয়েই করি। এই প্রক্রিয়া এর মধ্যেই শুরু হয়েছে’, বলেন আওয়ামী লীগ সভাপতি।

১৯৮১ সালের ১৭ মে দেশে ফিরে আওয়ামী লীগের হাল ধরেন শেখ হাসিনা। ১৫ বছরের মাথায় ১৯৯৬ সালে তাঁর নেতৃত্বে দলটি রাষ্ট্র ক্ষমতায় আসীন হয়।
আগামী ২২-২৩ অক্টোবর দেশের অন্যতম পুরোনা রাজনৈতিক দল আওয়ামী লীগের সম্মেলন হবে। দলীয় সভাপতি আশা করেন, খুব সুষ্ঠুভাবে এ সম্মেলন হবে।
রোববার সম্মেলনে প্রধানমন্ত্রী তাঁর কানাডা ও যুক্তরাষ্ট্রের সাম্প্রতিক সফরের বিভিন্ন দিকও তুলে ধরেন।

যুক্তরাষ্ট্র ও কানাডা সফর শেষে গত শুক্রবার ঢাকা পৌঁছান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। উত্তর আমেরিকার দেশ দুটি সফরে শেখ হাসিনা গত ১৪ সেপ্টেম্বর ঢাকা ত্যাগ করেন। সফরের প্রথম পর্যায়ে তিনি ১৫ থেকে ১৮ সেপ্টেম্বর কানাডা সফর করেন।
পরে প্রধানমন্ত্রী ১৯ সেপ্টেম্বর নিউইয়র্কে জাতিসংঘ সাধারণ পরিষদে শরণার্থী ও অভিবাসন-সংক্রান্ত উচ্চপর্যায়ের একটি পূর্ণাঙ্গ অধিবেশনে যোগ দেন।

সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী জানান, আওয়ামী লীগ জন্মলগ্ন থেকেই বিশেষ পরিস্থিতি বাদ দিয়ে নিয়মিত সম্মেলন করে আসছে। এখন লোকসংখ্যা বেড়েছে, সংগঠন বড় হয়েছে। তৃণমূল পর্যায় থেকে সংগঠনটির সব শাখার সম্মেলন এরই মধ্যে শেষ হয়েছে।
সম্মেলনে নেতৃত্ব নির্বাচনের প্রক্রিয়ার ব্যাপারে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা বলেন, ‘আমাদের কাউন্সিলররা আসবেন। জনসংখ্যা বাড়ার সঙ্গে সঙ্গে কাউন্সিলরের সংখ্যাও বেড়ে গেছে। যত সংখ্যক কাউন্সিলর হয়, ঠিক সমসংখ্যক ডেলিগেশন আসে। তারা যেভাবে চাইবেন, যাকে চাইবেন তারাই থাকবেন নেতৃত্বে।’-আমাদের সময়.কম

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: