সর্বশেষ আপডেট : ৪০ মিনিট ৩ সেকেন্ড আগে
সোমবার, ৫ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২১ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ভারত কোন দেশকে আক্রমণ করবে না : মোদি

modi-2-550x338আন্তর্জাতিক ডেস্ক : কাশ্মীরের উরিতে সন্ত্রাসী হামলা ও পাকিস্তানের অভ্যন্তরে ভারতীয় সেনাবাহিনীর সার্জিকাল অ্যাটাকের পর ভারত-পাকিস্তান যুদ্ধের উত্তেজনাকে নাকচ করে দিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তিনি বলেছেন, ‘ভারত কোন দেশে হামলা চালাবে না।’

রোববার মহাত্মা গান্ধীর জন্মদিন উপলক্ষে আয়োজিত প্রবাসী ভারতীয় কেন্দ্রের এক অনুষ্ঠানে তিনি বলেন, ভারত কখনো কোন দেশকে আক্রমণ করবে না বা কোন লোভনীয় অঞ্চলের দিকে হাত বাড়াবে না। ভারত ভূমির জন্য কাতর নয়, আমরা কোন ভূমিতে হামলা চালাব না।

নরেন্দ্র মোদি বলেন, আমরা এমন একটি জাতি যারা অন্যের জন্য জীবন উৎসর্গ করেছি। প্রথম ও দ্বিতীয় বিশ্বযুদ্ধে দেড় লক্ষ ভারতীয় শহীদ হয়েছেন। কিন্তু দুর্ভাগ্যবশত আমরা এই কথা সারা বিশ্বকে বললেও কোন কাজ হচ্ছে না।

মোদি আরো বলেন, বিশ্বের ১৫০টির বেশি দেশে প্রবাসী ভারতীয়রা আছেন, তারা আমাদের মূল শক্তি। গত দুই বছরে ভারত সরকার বিভিন্ন অঞ্চলে সংঘাত থেকে মানুষকে উদ্ধার করেছে, শুধুমাত্র ভারতীয়দের নয় এমনকি বিদেশীদেরও। মানবতা আমাদের সবচাইতে বড় উৎসাহ এবং সারা বিশ্ব সেটি জানে। বিদেশীরা ভারতের সাথে যোগসূত্র স্থাপন করছে। ঠিক এই সময়ে ‘অজানা ভয়’ একটি বড় বাধা হয়ে দাড়িয়েছে। আমাদের বন্ধুরা আমাদেরকে এটি থেকে উত্তরণে সাহায্য করবেন।

সূত্র: এনডিটিভি, হিন্দুস্থান টাইমস, ইন্ডিয়ান এক্সপ্রেস।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: