সর্বশেষ আপডেট : ১ মিনিট ১০ সেকেন্ড আগে
শনিবার, ৩ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ১৯ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সাত বিষয়ে সৃজনশীল স্বিদ্ধান্ত পরিবর্তন করার দাবিতে শিক্ষার্থীদের মানববন্ধন

human-chainনিজস্ব প্রতিবেদক:: উচ্চ মাধ্যমিকের সাত বিষয়ে সৃজনশীল স্বিদ্ধান্ত পরিবর্তন করার দাবিতে সিলেটে মানববন্ধন করেছে বিভিন্ন কলেজের শিক্ষার্থীরা। সম্প্রতি শিক্ষা মন্ত্রণালয় থেকে ছয়টির পরিবর্তে সাতটি বিষয়ে সৃজনশীল পরীক্ষা নেয়াও একটি প্রজ্ঞাপন জারী করা হয়েছে। এর প্রতিবাদেই মূলত শিক্ষার্থীরা আন্দোলনে নেমেছেন।

রবিবার বিকেলে সিলেট কেন্দ্রীয় শহিদ মিনারের সামনে শতাধিক শিক্ষার্থীরা মানববন্ধনে অংশ হিয়ে ওই অতিরিক্ত বিষয়টিকে বাতিলের দাবি জানায়।

তারা বলেন- শিক্ষাবর্ষের শেষ মুহুর্তে যখন আমরা ফাইনাল পরীক্ষার প্রস্তুতি নিচ্ছি, তখনই নতুন আরো একটি বিষয়ে সৃজনশীল পরীক্ষা নেওয়ার সিদ্ধান্ত নেয়া হয়েছে। যা আমাদের পরীক্ষার ফলে প্রভাব ফেলবে। তাই এই বিষয়টি থেকে সৃজনশীল তুলে নিয়ে আগের মত ছয়টি বিষয়েই সৃজনশীল পরীক্ষা নিতে শিক্ষামন্ত্রীর দৃষ্ঠি আকর্ষণ করেন তারা। অন্যথায় এই দাবিতে শিক্ষার্থীরা আন্দোলনে নামবেন বলেও হুশিয়ারী প্রদান করা হয় মানববন্ধন থেকে।

সিলেটের সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে আয়োজিত মানববন্ধনে বক্তব্য রাখেন- শিক্ষার্থী আশরাফ আব্দুল্লাহ, তাফরিদ মাহির, আলমগীর চৌধুরী, দে উৎস, মনজুর আহমদ হাসান, জাহিদুল হক শাওন, মাকসুদ আহমেদ, ফারাবি, আদিল আজাদ, মিহাদ।

মানবন্ধনে জালালাবাদ ক্যান্টনমেন্ট কলেজ, স্কলার্সহোম, সিলেট কমার্স কলেজ, এমসি কলেজ, শাহজালাল সিটি কলেজ, মদন মোহন কলেজ, জালালাবাদ কলেজ, ক্লাসিক কলেজ, ইউনিভার্সাল কলেজ, সাইন্স কলেজসহ বিভিন্ন কলেজের শিক্ষার্থীরা অংশ নেন।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: