সর্বশেষ আপডেট : ৫১ মিনিট ২৪ সেকেন্ড আগে
মঙ্গলবার, ২৮ মার্চ, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১৪ চৈত্র ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

পাক সেনাবাহিনীর অভিনব সংবাদ সম্মেলন

pakistan-india-war20161002172131আন্তর্জাতিক ডেস্ক: পাকিস্তান অধিকৃত কাশ্মিরে ঢুকে ভারতীয় সেনাবাহিনীর অভিযানকে ভুয়া বলে দাবি করে আসছে ইসলামাবাদ। ভারত যে পাকিস্তানের ভেতরে অভিযান চালায়নি সেই দাবির সত্যতা নিশ্চিত করতে এবার অভিনব পন্থা বেছে নিয়েছে দেশটি। শনিবার পাকিস্তানে দায়িত্বপালনরত দেশীয় ও আন্তর্জাতিক গণমাধ্যমের সাংবাদিকদের নিয়ে লাইন অব কন্ট্রোলের কাছে সংবাদ সম্মেলন করেছে পাক সেনাবাহিনী।

রোববার স্থানীয় ও আন্তর্জাতিক বিভিন্ন প্রভাবশালী গণমাধ্যমে এ বিষয়ে প্রতিবেদন প্রকাশ করা হয়েছে। এমনকি ফ্রান্সের বার্তাসংস্থা এএফপি সীমান্তে সাংবাদিকদের বহর নিয়ে যাওয়ার ঘটনাকে ‘পাকিস্তানের একটি বিরল পদক্ষেপ’ হিসেবে তুলে ধরেছে।

pakistan-india-war

এএফপি লিখেছে, ঘটনা সম্পর্কে প্রতিদ্বন্দ্বীদের সঙ্গে তথ্যের লড়াইয়ের জন্য আন্তর্জাতিক গণমাধ্যমকে বিরোধপূর্ণ অঞ্চলের সীমান্তে নিয়ে সংবাদ সম্মেলন করে একটি বিরল পদক্ষেপ নিয়েছে পাক সেনাবাহিনী।

পাকিস্তান সেনাবাহিনীর মুখপাত্র অসিম বাজওয়া বলেন, এসব কিছুই করা হয়েছে শুধুমাত্র বিশ্বের কাছে তুলে ধরার জন্য যে ভারতের দাবি ‘ডাহা মিথ্যা’ এবং ওই এলাকায় অভিযান চালানোর কোনো প্রমাণ নেই। দেশটির জাতীয় দৈনিক ডন ও দ্য নিউজ ইন্টারন্যাশনালকে তিনি এ কথা বলেন।

২০টি গণমাধ্যমের অন্তত ৪০ জন সাংবাদিককে বিরোধপূর্ণ পাক অধিকৃত কাশ্মিরের যে স্থানে ভারত অভিযান চালিয়েছে বলে দাবি করেছে; সেই স্থানে সীমান্তের কাছে নিয়ে যাওয়া হয়।

pakistan

উল্লেখ্য, পাকিস্তান অধিকৃত কাশ্মিরে ভারতীয় সেনাবাহিনীর অভিযান ‘সার্জিক্যাল স্ট্রাইক’র পর দুই দেশের সম্পর্কের চরম অবনতি ঘটেছে। বুধবার গভীর রাতে ভারতীয় সেনাবাহিনী কাশ্মিরের ভেতরে ঢুকে অন্তত সাতটি সন্ত্রাসী ঘাঁটিতে অভিযান চালিয়েছে বলে পরদিন জানায়।

অভিযানে পাকিস্তানের দুই সেনাসদস্যসহ অন্তত ৩৮ সন্ত্রাসী নিহত হয়েছে বলে দাবি করেছে ভারত। তবে পাক অধিকৃত কাশ্মিরে ঢুকে ভারতের সেনাবাহিনীর অভিযানের তথ্য নাকচ করে দিয়ে ইসলামাবাদ বলছে, সীমান্তে গোলাগুলিতে দুই পাক সেনা নিহত হয়েছে। এ ছাড়া গোলাগুলিতে ভারতের ৮ সেনা নিহত ও এক সদস্যকে আটকের দাবি করে পাকিস্তান।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: