সর্বশেষ আপডেট : ২ ঘন্টা আগে
রবিবার, ৪ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২০ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

জামায়াতের নতুন আমির হলেন মকবুল

1475400271নিউজ ডেস্ক: বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমির হয়েছেন মকবুল আহমাদ। শনিবার রাতে সংগঠনের মজলিসে শূরার সদস্যদের অধিবেশনে জামায়াতে ইসলামীর আমির হিসেবে শপথ নেন তিনি।

নতুন আমিরকে শপথ পড়ান আমীর নির্বাচন প্রক্রিয়ার প্রধান নির্বাচন কমিশনার জামায়াতের কেন্দ্রীয় নেতা এটিএম মাসুম। অতি গোপনীয়তার সঙ্গে এ অধিবেশন অনুষ্ঠিত হয়।

সূত্র জানায়, সারা দেশের রুকনদের ভোটে মকবুল আহমাদ আমির পদে সর্বাধিক ভোট পেয়েছেন। ২২ সেপ্টেম্বর রাতে ভোট গণনা শেষে এই ফলাফল নির্ধারিত হয়। যুদ্ধাপরাধী মতিউর রহমান নিজামী জেলে যাওয়ার পর ভারপ্রাপ্ত আমিরের দায়িত্ব পান মকবুল আহমাদ। তার ফাঁসি কার্যকরের কয়েক মাসের মাথায় মকবুল আমির পদে আসীন হলেন।

১০ আগস্ট আমির নির্বাচনের জন্য প্যানেল চূড়ান্ত করে জামায়াতের মজলিসে শূরা। এতে শূরার ২৭৭ জন ভোট দেয়। ভোটের হিসাবে চূড়ান্ত প্যানেলে স্থান পান ভারপ্রাপ্ত আমির মকবুল আহমাদ, ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল ডা. শফিকুর রহমান ও নায়েবে আমির মুজিবুর রহমান।

নতুন আমির মজলিসে শূরার সদস্যদের সঙ্গে আলোচনা করে সেক্রেটারি জেনারেলের নাম ঠিক করবেন। এক্ষেত্রে বর্তমান ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল ডা .শফিকুর রহমান ভারমুক্ত হতে পারেন। অথবা নতুন আমিরের পছন্দের পাত্র ইসলামী ছাত্র শিবিরের সাবেক সভাপতি রফিকুল ইসলাম খান অথবা শফিকুল ইসলাম মাসুদকে জামায়াতের সেক্রেটারি জেনারেল হিসেবে দেখা যেতে পারে।-ইত্তেফাক

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: