সর্বশেষ আপডেট : ৩ ঘন্টা আগে
মঙ্গলবার, ২৪ জানুয়ারী, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১১ মাঘ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সিলেটে সুজনের অহিংস দিবস পালন

unnamed-4ডেইলি সিলেট ডেস্ক: ‘সংঘাত নয়, জঙ্গিবাদ নয়-এসো ঐক্য ও সম্প্রীতির স্বদেশ গড়ি’ এই শ্লোগানকে সামনে রেখে সারাদেশের ন্যায় সিলেটেও পালিত হয়েছে আন্তর্জাতিক অহিংস দিবস। দিবসটি উপলক্ষে ২ অক্টোবর রোববার সকালে সুশাসনের জন্য নাগরিক (সুজন)-এর সিলেট শাখার উদ্যোগে সিলেট কেন্দ্রীয় শহিদ মিনারের সামনে মানববন্ধন ও শান্তি পদযাত্রা কর্মসূচির আয়োজন করা হয়।

সুশাসনের জন্য নাগরিক (সুজন)-এর সিলেট জেলা শাখার সভাপতি ফারুক মাহমুদ চৌধূরীর সভাপতিত্বে ও সৈয়দ জিয়াউস সামসের পরিচালনায় মানববন্ধনে উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন সিলেট প্রেসক্লাবের সভাপতি ইকরামুল কবির, সিলেট জেলা প্রেসক্লাবের সভাপতি আজিজ আহমদ সেলিম, সনাক’র সভাপতি ইরফানুজ্জামান চৌধুরী, সাংস্কৃতিক ব্যক্তিত্ব অনিল কিষান সিংহ, ন্যাশনাল হার্ট ফাউন্ডেশনের ট্রেজারার আবু তালেব মুরাদ, সাংবাদিক আহসান হাবীব কলিন্স, সিলেটস্থ সুনামগঞ্জ সমিতির সাংগঠনিক সম্পাদক রোটারিয়ান মিজানুর রহমান, রোটারিয়ান নীরেশ চন্দ্র দাস, সাংবাদিক হাসিনা বেগম চৌধুরী, উইমেন চেম্বারের তাহমিনা রুজি, হিউম্যান রাইটের ডিফেন্ডার এডভোকেট মুহিত লাল ধর, ইয়ুথ এন্ডিং হাঙ্গার সিলেট অঞ্চলের ফেসিলিটেটর কামাল আহমদ গাজী, মানবাধিকার বাস্তবায়ন ফাউন্ডেশনের সম্পাদক শাহীন আহমদ, আদীবাসী নেতা গৌরাঙ্গ পাত্র, বৃক্ষছায়ার সাবের আহমদ, বিশ্বনাথের সাংবাদিক মোসাদ্দেক সাজুল, দেবব্রত চৌধুরী লিটন প্রমুখ। এছাড়াও কর্মসূচিতে আয়োজক সংগঠনগুলোর সদস্যবৃন্দসহ অসাম্প্রদায়িক চেতনায় বিশ্বাসী রাজনৈতিক দল, জনপ্রতিনিধি, সামাজিক-সাংস্কৃতিক সংগঠন, বিভিন্ন শ্রেণী পেশার প্রতিনিধিত্বকারী নাগরিক, স্থানীয় শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী এবং সাধারণ জনগন অংশগ্রহন করেন।

মানববন্ধন কর্মসূচিতে বক্তারা বলেন, বাংলাদেশের সার্বিক পরিস্থিতি বিবেচনায় নিয়ে আন্তর্জাতিক অহিংস দিবস উদযাপন গভীর তাৎপর্যপূর্ণ। কারন নিকট অতীতের রাজনৈতিক পরিস্থিতি কল্পনা করলে এখনও আমাদের মানসপটে দ্বন্দ্ব-সংঘাতের এক ভয়াবহ চিত্র ভেসে ওঠে। এর সাথে নতুন করে যুক্ত হয়েছে জঙ্গিবাদী আতঙ্ক। ধর্মীয় মৌলবাদী ও জঙ্গিবাদী শক্তির অপতৎপরতা যেভাবে দেশে-দেশে ছড়িয়ে পড়েছে, তা সচেতন মানুষের স্বস্তি কেড়ে নিয়েছে। তাই সংঘাত পরিহার ও জঙ্গিবাদ প্রতিরোধ করতে সকলকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: