সর্বশেষ আপডেট : ২ মিনিট ৪৬ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৪ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সিলেটের সাংস্কৃতিক নেতৃবৃন্দের সাথে সংস্কৃতিমন্ত্রী’র মতবিনিময়

unnamed-4ডেইলি সিলেট ডেস্ক: গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর এম.পি বলেছেন, বর্তমান সরকার দেশের বিভিন্ন উন্নয়ন কর্মকান্ডের সাথে শিক্ষা ও সংস্কৃতির ক্ষেত্রে বিশেষ গুরুত্ব দিয়ে দেশকে এগিয়ে নিতে দৃঢ় সংকল্প। জাতিকে সুশিক্ষায় শিক্ষিত করে তোলা এবং সুস্থ ধারার সংস্কৃতি চর্চার মধ্য দিয়ে সমাজ ও দেশকে মুক্তিযুদ্ধের চেতনার মূল্যবোধের মাধ্যমে সরকার এগিয়ে নিতে চায়। এ ক্ষেত্রে নাট্য ও সংস্কৃতি কর্মীরা সংস্কৃতির বিভিন্ন মাধ্যমে বড় দায়িত্ব পালন করে আসছেন। সমাজের প্রত্যেকটি স্তরে আমাদের সঙ্গীত, আবৃত্তি, নৃত্য ও নাটক সহ অন্যান্য শিল্পচর্চাকে আরো বেশি করে ছড়িয়ে দিতে হবে। সংস্কৃতির শক্তিশালী মাধ্যমকে কাজে লাগিয়ে সংস্কৃতিক চর্চার মাধ্যমে সকল অপশক্তি ও জঙ্গিবাদ মোকাবেলায় সংস্কৃতিকর্মীদেরকে এগিয়ে আসতে হবে।

তিনি বলেন, দেশের সংস্কৃতিকর্মীরা বিভিন্ন ক্ষেত্রে নিজ উদ্যোগে মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ হয়ে সংস্কৃতির বিভিন্ন শাখায় কাজ করে যাচ্ছেন। তিনি বর্তমান সংস্কৃতিবান্ধব সরকারের সংস্কৃতির ক্ষেত্রে বিভিন্ন পদক্ষেপের কথা উল্লেখ করে এটিকে আরো বেগবান করার আশ্বাস দেন। তিনি সিলেটের সাংস্কৃতিক ও নাট্য সংগঠনের নেতৃবৃন্দকে জাতীয় পর্যায়ে আরো বেশি করে এগিয়ে আসতে আহ্বান জানান এবং তাঁর পক্ষ থেকে সর্বাত্মক সহযোগিতার আশ্বাস প্রদান করেন। তিনি সিলেটের নাট্য ও সাংস্কৃতিক উৎসবে তাঁর মন্ত্রণালয়ের পক্ষ থেকে আবেদন সাপেক্ষে সহায়তার আশ্বাস প্রদান করেন।

গতকাল ১ অক্টোবর শনিবার বিকাল ৫ টায় সিলেট সার্কিট হাউজে সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর সিলেটের বিভিন্ন সাংস্কৃতিক ফেডারেশনের নেতৃবৃন্দের সাথে মতবিনিময় মিলিত হন।

সম্মিলিত নাট্য পরিষদ সিলেটের সাধারণ সম্পাদক রজত কান্তি গুপ্তের সঞ্চালনায় সিলেটের বর্তমান সাংস্কৃতিক কর্মকান্ড ও বিভিন্ন সমস্যার কথা উল্লেখ করে বক্তব্য রাখেন- লোকসংস্কৃতি ও গবেষক ড. আবুল ফতেহ ফাত্তাহ, মহানগর মুক্তিযোদ্ধা কমান্ডার, সাংস্কৃতিক ব্যক্তিত্ব ভবতোষ রায় বর্মণ, বাংলাদেশ নৃত্যশিল্পী সংস্থার সভাপতি অনিল কৃষণ সিনহা, বাংলাদেশ সংগীত সংগঠন সমন্বয় পরিষদের সিলেট জেলা সভাপতি হিমাংশু বিশ্বাস, বিশিষ্ট চিত্রশিল্পী অরবিন্দু দাস গুপ্ত, সম্মিলিত নাট্য পরিষদের প্রধান পরিচালক অরিন্দম দত্ত চন্দন, বিশিষ্ট সাংবাদিক ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব আল-আজাদ, সিলেট জেলা ভারপ্রাপ্ত কালচারাল অফিসার তানভীর-আল-নাসির, রবীন্দ্র সঙ্গীত শিল্পী সংস্থার সভাপতি রানা কুমার সিনহা, বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদের কেন্দ্রীয় সহ-সভাপতি মোকাদ্দেস বাবুল, সম্মিলিত নাট্য পরিষদ সিলেটের সভাপতি মিশফাক আহমদ মিশু, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট সিলেট জেলা সভাপতি গৌতম চক্রবর্তী, নজরুল সঙ্গীত শিল্পী পরিষদের সাধারণ সম্পাদক বিজন রায়, বাংলাদেশ নৃত্যশিল্পী সংস্থার সাধারণ সম্পাদক নিলাঞ্জনা দাশ জুঁই। এছাড়াও অন্যান্য নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন- তথ্য চিত্র নির্মাতা ও সংস্কৃতিক সংগঠক নিরঞ্জন দে যাদু, জাতীয় রবীন্দ্র সংগীত সম্মেলন পরিষদের কেন্দ্রীয় সদস্য প্রতীক এন্দ টনি, চাঁদের হাটের সভাপতি বাদশা গাজী।

সিলেটের সাংস্কৃতিক নেতৃবৃন্দ সিলেটের সমৃদ্ধ সাংস্কৃতিক ভান্ডারের কথা মন্ত্রীর কাছে তুলে ধরেন। তারা জাতীয় পর্যায়ে সিলেটের শিল্পীদেরকে বেশী করে অংশগ্রহণের সুযোগ সরকার কর্তৃক দু:স্থ শিল্পীদের সহায়তা, সিলেটের বৃহত্তর নাট্য ও সাংস্কৃতিক উৎসবে সহায়তা, সিলেট জেলা শিল্পকলা একাডেমীর অচলাবস্থা নিরসন, বাংলাদেশ বেতার সিলেট কেন্দ্রের নানাবিধ সমস্যা সমূহ মন্ত্রীর কাছে তুলে ধরেন। মতবিনিময় শেষে বিভিন্ন সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূরকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: