সর্বশেষ আপডেট : ৫ মিনিট ৫৯ সেকেন্ড আগে
সোমবার, ৫ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২১ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

গাজীপুরে স্পিনিং মিলে আগুন

1475376034নিউজ ডেস্ক: গাজীপুরের কালিয়াকৈর উপজেলার শিল্পশহর সফিপুরে যমুনা গ্রুপের প্রতিষ্ঠান শামীম স্পিনিং মিলে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। রবিবার ভোর সোয়া পাঁচটায় এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে।

আগুনে মিলের গোডাউনে থাকা ২শত টনের বেশি তুলাসহ কাঁচামাল ও মূল্যবান মেশিনারিজ পুড়ে গেছে।

মিল কর্তৃপক্ষ ও দমকল বাহিনী সূত্রে জানা যায়, ভোর সোয়া ৫টার দিকে শামীম স্পিনিং মিলের তুলার মিক্সিং রুম থেকে আগুনের সূত্রপাত হয়। মূহুর্তেই কালো ধোঁয়ায় পুরো মিল অন্ধকার হয়ে যায়। প্রথমে মিলের নিজস্ব অগ্নিনির্বাপক দল আগুন নিয়ন্ত্রণে চেষ্টা করে। এর মধ্যে তুলার গোডাউনেসহ ব্লো রুম ও আশপাশে আগুন ছড়িয়ে পড়ে।

খবর পেয়ে কালিয়াকৈর, ইপিজেড, জয়দেবপুর, টঙ্গী, সাভার ও ঢাকা থেকে ফায়ার সার্ভিসের ১৪টি ইউনিট ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রণ আনতে একযোগে কাজ শুরু করে।

এ রিপোর্ট লেখা পর্যন্ত সাড়ে ১২টায় আগুন নিয়ন্ত্রণে আসেনি। শামীম স্পিনিং মিলের নিজস্ব অগ্নিনির্বাপক দল ও ফায়ার সার্ভিসের টিমগুলো আগুন নিয়ন্ত্রণে চেষ্টা চালিয়ে যাচ্ছেন। আগুন লাগার প্রকৃত কারণ ও ক্ষয়ক্ষতির পরিমান তদন্ত সাপেক্ষে বলা যাবে বলে জানিয়েছেন মিলের মহাব্যবস্থাপক (জিএম) মো. শাহজাহান মিয়া।

কালিয়াকৈর ফায়ার সার্ভিসের ষ্টেশন কর্মকর্তা অপূর্ব বল জানান, তদন্ত ছাড়া আগুনের সূত্রপাত কিভাবে হয়েছে তা বলা যাচ্ছে না। এছাড়া আগুন না নেভা পর্যন্ত ক্ষয়ক্ষতির প্রকৃত চিত্র সম্পর্কে অনুমানভিত্তিক কিছু বলাও উচিত নয়। ঘটনা তদন্তে ফায়ার সার্ভিস ও গাজীপুর জেলা প্রশাসনের পক্ষ থেকে দু’টি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। আগামী সাত দিনের মধ্যে তারা রিপোর্ট প্রদান করবে।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: