সর্বশেষ আপডেট : ২ ঘন্টা আগে
রবিবার, ৪ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২০ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

জঙ্গি রুখতে অংশ নেবে নারী: তথ্যমন্ত্রী

1475338186নিউজ ডেস্ক: জঙ্গি-সন্ত্রাসীদের বিরুদ্ধে সংঘবদ্ধ ভূমিকায় অবতীর্ণ হতে নারীদের প্রতি আহ্বান জানিয়েছেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।

তিনি শনিবার রাজধানীর গুলশানে একটি সম্মেলন হলে রোটারি আন্তর্জাতিক ক্লাবের নারী সংগঠন ‘ইনার হুইল’-এর র‌্যালীতে প্রধান অতিথির বক্তৃতায় এ আহ্বান জানান। জাতীয় সংগীতের মাধ্যমে এ র‌্যালী শুরু হয়।

তথ্যমন্ত্রী নারীদেরকে সমাজ ও পরিবারের অন্তর্নিহিত চালিকাশক্তি হিসেবে উল্লেখ করে বলেন, ‘দারিদ্র্য, জলবায়ু পরিবর্তন, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি, টেকসই উন্নয়ন ও জঙ্গি-সন্ত্রাসের যে চ্যালেঞ্জ মোকাবিলায় বর্তমান বিশ্ব কাজ করছে, নারীদের সক্রিয় অংশগ্রহণ ছাড়া তাতে সফলতা সম্ভব নয়।’

হাসানুল হক ইনু বলেন, ‘জঙ্গি বা সন্ত্রাসের কুপ্রভাব থেকে সমাজকে মুক্ত রাখতে এবং জঙ্গিবিরোধী চেতনাকে এগিয়ে নিয়ে শান্তি প্রতিষ্ঠায় আজ নারীর অগ্রণী ভূমিকাই সমাজের প্রত্যাশা।’

‘সৃষ্টি সুখের উল্লাসে’ মূলমন্ত্রকে সামনে রেখে এ আয়োজনে ডিসট্রিক্ট ৩৪৫ এর প্রেসিডেন্ট লাভলী বায়েজীদের সভাপতিত্বে সংগীতজ্ঞ ফেরদৌসী রহমান, সংগঠনের ন্যাশনাল রিপ্রেজেন্টেটিভ হুসনে আরা চৌধুরী এবং ইনার হুইলের সর্বোচ্চ খেতাব মার্গারেট গোল্ডিং পুরস্কারপ্রাপ্ত সদস্য দিলরুবা রহমান সম্মানিত অতিথির বক্তৃতা করেন। -বাসস।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: