সর্বশেষ আপডেট : ১৪ মিনিট ৫৯ সেকেন্ড আগে
মঙ্গলবার, ৬ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২২ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বেনাপোল বন্দরে ৩ ঘণ্টা পর আগুন নিয়ন্ত্রণে, তদন্ত কমটি গঠন

1475384185নিউজ ডেস্ক: বেনাপোল বন্দরে আজ রবিবার ভোরের দিকে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। অগ্নিকাণ্ডে বিপুল পরিমাণ ক্ষয়- ক্ষতি হয়েছে। পুড়ে গেছে আমদানিকৃত মালামাল। বন্দরের ২৩ নং শেডটি পুড়ে ছাই হয়ে গেছে। এ সময় পুড়ে গেছে ভারত থেকে আমদানিকৃত পণ্য নিয়ে আসা কয়েকটি ভারতীয় ট্রাক এবং বন্দরের বাইরে প্রধান সড়কে রাখা একটি প্রাইভেট কার। তবে প্রানহানীর কোন ঘটনা ঘটেনি। আগুনের তাপদাহে আতঙ্কে বন্দর এলাকায় বসবাসকারীরা ঘর ছেড়ে বেরিয়ে আসে।

এদিকে বন্দরের অভ্যন্তরে ২৩ নং শেডের পার্শ্ববর্তী বেনাপোল পোর্ট থানা ভবনের কয়েকটি টিন শেড পুড়ে গেছে। তবে থানার তেমন কোন ক্ষয়-ক্ষতি হয়নি বলে জানান থানার অফিসার ইনচার্জ অপূর্ব হাসান। আগুন নিভাতে খুলনা বিভাগের ফায়ার সার্ভিসের ৭টি ইউনিট ৩ ঘণ্টা কাজ করে আগুন নিয়ন্ত্রণে নিয়ে আসে।

বেনাপোল বন্দরের পরিচালক নিতাই চন্দ্র সেন জানান, আজ ভোর ৫টা ৩০ মিনিটের দিকে বেনাপোল বন্দরের এক হাজার দুইশ’ ৫০ মেট্রিক টন ধারণ ক্ষমতা সম্পন্ন ২৩ নং শেডে আকস্মিকভাবে আগুন গেলে যায়। আগুনে এ শেডসহ আমদানিকৃত সকল মালামাল পুড়ে গেছে। কি পরিমাণ ক্ষতি হয়েছে তা এখন বলা যাচ্ছে না। ফায়ার সার্ভিসের ৭টি ইউনিট ৩ ঘণ্টা কাজ করার পর আগুন নিয়ন্ত্রণে নিয়ে আসে। সকাল ৮টা ১৫ মিনিটের দিকে আগুন নিভে যায়। আগুন কিভাবে লেগেছে তাও এখন এই মুহূর্তে বলা যাচ্ছে না তদন্ত ছাড়া। আজই ঘটনার তদন্তে একটি কমিটি গঠন করা হবে। কমিটি রিপোর্ট দিলে পরবর্তী কার্যক্রম শুরু হবে।

তিনি আরো জানান এ বন্দরে ১৯৯৬ সালে একবার বিদ্যুতের সট সার্কিট থেকে কেমিক্যাল শেডে আগুন লেগে বেশ ক্ষতি হয়েছিল এবারও এ শেডে আগুন লেগে একই ধরনের ক্ষতি হয়েছে।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: