সর্বশেষ আপডেট : ৩ ঘন্টা আগে
শনিবার, ৩ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ১৯ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ইসরাইল থেকে গ্যাস আমদানির বিরোধিতায় জর্ডানে বিক্ষোভ

1475333167আন্তর্জাতিক ডেস্ক: ইসরাইল থেকে প্রাকৃতিক গ্যাস আমদানি চুক্তির বিরোধিতা করে জর্ডানের রাজধানী আম্মানে হাজার হাজার মানুষ সমাবেশ করেছে। ব্যানার, ফেস্টুন নিয়ে শ্লোগান দিয়ে ব্যাপক বিক্ষোভ প্রর্দশন করে লোকজন।

দেশটির ট্রেড ইউনিয়ন ও রাজনৈতিক দলগুলোর আহ্বানে এ বিক্ষোভ অনুষ্ঠিত হয়। এদিন বিক্ষুব্ধ লোকজন রাস্তায় বিভিন্ন ব্যানার বহন করে। যাতে লেখা ছিল— ‘জর্ডানের নাগরিকের পকেট থেকে ইহুদিবাদীদের অর্থায়ন করা যাবে না।’ ‘ইহুদি শত্রুদের থেকে কোনো গ্যাস আমদানি করা যাবে না।’ এসময় তারা চিত্কার করে বলেন, ‘ইহুদিদের কাছ থেকে গ্যাস আনা অপমানজনক’।

এদিকে দেশটির সরকার ইতোমধ্যেই নিরাপত্তাসহ অসংখ্য ইস্যুতে চাপের মুখে রয়েছে। তার মধ্যে এ বিক্ষোভ তাদেরকে আরো সঙ্কটের মধ্যে ফেলবে।

১৯৯৪ সালে ইসরাইল ও জর্ডানের মধ্যে শান্তি চুক্তিরও বিরোধিতা করে জর্ডানি রাজনৈতিক দলগুলো। দেশটির অর্ধেক জনসংখ্যা ফিলিস্তিন থেকে এসেছেন। ইসরাইলের অফশোর গ্যাস মজুদ উন্নয়নে মার্কিন পরিচালিত কনসোরটিয়াম ও ন্যাচারাল ইলেকট্রিক পাওয়ার কোম্পানির (নেপকো) সাথে গত সোমবার চুক্তি হয়। চুক্তি অনুযায়ী এ বিশাল ভূখণ্ড থেকে প্রতিদিন ৮ দশমিক ৫ মিলিয়ন কিউবিক মিটার গ্যাস জর্ডানে আনা হবে। ১৫ বছরের জন্য চুক্তিটি করেছে জর্ডান ও ইসরাইল। সূত্র: আল জাজিরা

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: