সর্বশেষ আপডেট : ২ ঘন্টা আগে
শনিবার, ১০ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৬ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

পাক চ্যানেলগুলোতে ভারতীয় অনুষ্ঠান দেখানোয় নিষেধাজ্ঞা

download-1-1আন্তর্জাতিক ডেস্ক : ভারতীয় ছবি প্রদর্শনের উপর নিষেধাজ্ঞা জারি হয়েছিল আগেই। এবার ভারতের চ্যানেলগুলির অনুষ্ঠান দেখানোর উপরেও নিষেধাজ্ঞা জারি করল পাকিস্তান। শনিবার পাকিস্তানের বৈদ্যুতিক সম্প্রচার নিয়ন্ত্রক সংস্থা (পেমরা) এক বিবৃতিতে বলেছে, স্থানীয় বেশ কয়েকটি বেসরকারি চ্যানেল বিনা অনুমতিতে ভারতীয় চ্যানেলগুলির টক শো, রিয়ালিটি শো সহ বিভিন্ন অনুষ্ঠান দেখাচ্ছে বলে অভিযোগ পাওয়া গিয়েছে। ভারত-পাকিস্তানের বর্তমান সম্পর্কের পরিপ্রেক্ষিতে এই অভিযোগ অত্যন্ত গুরুতর। সেই কারণেই অবিলম্বে ভারতীয় চ্যানেলগুলির বে আইনি সম্প্রচারের উপর নিষেধাজ্ঞা জারি করার নির্দেশ দেওয়া হয়েছে।

পেমরা-র পক্ষ থেকে আরও বলা হয়েছে, ভারতীয় চ্যানেলগুলির বে আইনি সম্প্রচার বন্ধ করার উদ্যোগ ইতিমধ্যেই নেওয়া হয়েছে। সব চ্যানেল ও পরিবেশক সংস্থাগুলিকে সতর্ক করে দেওয়া হয়েছে। পেমরা-র এই পদক্ষেপের ফলে দেশের মানুষের কাছে সদর্থক বার্তা যাবে যে টিভি চ্যানেল ও পরিবেশক সংস্থাগুলি দেশ ও আইনের প্রতি দায়বদ্ধ।

পেমরা-র আইন অনুসারে, স্থানীয় টিভি চ্যানেলগুলিতে ৫ শতাংশ বিদেশি অনুষ্ঠান দেখানো যায়। তবে বেশিরভাগ চ্যানেলই বিদেশি অনুষ্ঠানগুলির উপরেই নির্ভর করে থাকে। ভারত, তুরস্ক, মার্কিন যুক্তরাষ্ট্র ও ইউরোপের বিভিন্ন দেশের চ্যানেলগুলির অনুষ্ঠান পাকিস্তানে বেশ জনপ্রিয়। কিন্তু উরি হামলা এবং ভারতীয় সেনার সার্জিক্যাল স্ট্রাইকের পর ভারত-পাকিস্তানের সম্পর্ক তলানিতে ঠেকেছে। বলিউডে পাকিস্তানি শিল্পীদের নিষিদ্ধ করার দাবি উঠেছে। বিভিন্ন শহরে পাকিস্তানি গায়কদের অনুষ্ঠানও বাতিল হয়ে যাচ্ছে। এরই পাল্টা হিসেবে এবার ভারতীয় ছবি ও চ্যানেলগুলির উপর নিষেধাজ্ঞা জারি করল পাকিস্তান।
সূত্র: টাইমস অব ইন্ডিয়া

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: