সর্বশেষ আপডেট : ৫ মিনিট ৩৫ সেকেন্ড আগে
শুক্রবার, ৯ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৫ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বাংলা ঝড়ে উড়ে গেল আফগানিস্তান

bangladesh-cricket-daily-sylhet-copyখেলাধুলা ডেস্ক: আফগানিস্তানকে ১৩৮ রানের বিশাল ব্যবধানে হারিয়ে গৌরবময় শততম জয় পেয়ে গেলো বাংলাদেশ। একই সঙ্গে আফগানদের বিপক্ষে ২-১ ব্যবধানে সিরিজও জিতে নিল মাশরাফি অ্যান্ড কোং।

২৮০ রানের চ্যালেঞ্জটাও অনেক বড়। বিশাল এই চ্যালেঞ্জ পাড়ি দেয়া আপাতত আফগানিস্তানের পক্ষে দুঃসাধ্য। যদিও যোদ্ধা জাতি তারা। শেষ পর্যন্ত লড়াই করতে চায়।

কিন্তু ইনিংসের শুরুতেই বড় ধাক্কাটি খেয়ে গেলো আফগানরা। বিধ্বংসী ব্যাটসম্যান মোহাম্মদ শাহজাদকে সরাসরি বোল্ড করে প্যাভিলিয়নের পথ ধরালেন বাংলাদেশের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা।

তৃতীয় ওভারের প্রথম বলেই আফগান ইনিংসে আঘাতটি হানলেন বাংলাদেশ অধিনায়ক। তার করা গুড লেন্থের বলটি জায়গায় দাঁড়িয়ে খেলতে যান শাহজাদ। কিন্তু ব্যাট আর প্যাডের মাঝে রাখেন বিশাল একটি গ্যাপ। সুতরাং, বলটি ব্যাট ফাঁকি দিয়ে আঘাত হানলো স্টাম্পে।

আফগানদের দলীয় ৫ রানে পড়লো প্রথম উইকেট। শাহজাদ ৭ বল খেলে ফেরেন শূন্য রানে। এরপর অবশ্য নওরোজ মোঙ্গল আর রহমত শাহ মিলে বিপর্যয় কাটানোর ইঙ্গিত দিযে বড় ইনিংস খেলার চেষ্টা করেন। দু’জন মিলে গড়ে ফেলেন ৪৭ রানের জুটিও।

এরপরই আট বছর পর জাতীয় দলে সুযোগ পাওয়া মোশাররফ হোসেন রুবেলের ঘূর্ণি ফাঁদ। নওরোজ মোঙ্গলকে ফেলেন লেগবিফোরের ফাঁদে। এরপর তার বলে তামিম ইকবালের হাতে ক্যাট তুলে দেন হাশমতুল্লাহ শহিদি। ৫২ রানে বসিয়ে রেখেই দুই উইকেট তুলে নেন রুবেল

হাশমতুল্লাহর আউটের পর আফগান অধিনায়ক আসগর স্টানিকজাই হলেন দুর্ভাগ্যের শিকার। ১৭তম ওভারে রহমত শাহের সঙ্গে একটি দ্রুত রান তুলতে গিয়ে সাকিব আল হাসানের সরাসরি থ্রোতে হলেন রানআউট।

এরপর অবশ্য রহমত শাহ আর সামিউল্লাহ সেনওয়ারি মিলে গড়েন ২৮ রানের জুটি। বিপর্যয় কাটানোর চেষ্টা করছিল যখন আফগানরা, তখন তাসকিন আহমেদকে আক্রমণে নিয়ে আসেন মাশরাফি। জুটিটা ভাঙেন তাসকিনই।

তার একটি বাউন্সারে খেলতে গিয়ে ব্যাটের কানায় লাগান সেনওয়ারি। বল গিয়ে জমা পড়ে উইকেটরক্ষকের হাতে। বাংলাদেশের জন্য বিপদ হয়ে দেখা দিচ্ছিলেন রহমত শাহ। অবশেষে তাকেও ফেরালেন তাসকিন। তার বলে খেলতে গিয়ে আকাশে ক্যাচ তুলে দেন রহমত শাহ। ক্যাচটি তালুবন্দী করেন অতিরিক্ত ফিল্ডার নাসির হোসেন। ৭৩ বলে ৩৬ রান করে আউট হন রহমত শাহ।

আফগানদের অন্যতম ভরসার প্রতীক মোহাম্মদ নবীকে রিটার্ন ক্যাচে প্যাভিলিয়নে ফেরত পাঠালেন মোশাররফ রুবেল। ১০ বলে মাত্র ৩ রান করেন নবি।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: