সর্বশেষ আপডেট : ৩ ঘন্টা আগে
শুক্রবার, ৯ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৫ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সিলেটের রাস্তায় ‘বিশেষ টিম’

unnamed-1ডেইলি সিলেট ডেস্ক:
ডাস্টবিনে ময়লা আবর্জনা ফেলার ব্যাপারে উৎসাহিত করতে এবার জনসচেতনতা কার্যক্রম শুরু করেছে সিলেট সিটি কর্পোরেশন। শনিবার (১ অক্টোবর) বেলা ২টায় মহানগরীর সুরমা মার্কেট পয়েন্ট থেকে এই কার্যক্রম শুরু করা হয়েছে। এই কার্যক্রম অব্যাহতভাবে চলবে-জানিয়েছে সিটি কর্পোরেশনের কনজারভেন্সী শাখা।

সম্প্রতি মহানগরীকে পরিচ্ছন্ন রাখতে সিলেট সিটি কর্পোরেশন বিভিন্ন স্থানে ২০০টি ডাস্টবিন স্থাপন করে। কিন্তু ফুটপাতে চলাচলকারী পথচারী, ডাস্টবিনের পাশ্ববর্তী দোকানদার ও খুচরো ব্যবসায়ীরা ডাস্টবিনে ময়লা না ফেলে যত্রতত্রভাবে ময়লা ফেলে যাচ্ছিলেন। বিষয়টি বিবেচনায় নিয়ে এবার পথচারী ও ডাস্টবিনের পাশ্ববর্তী ব্যবসায়ীসহ সংশ্লিষ্টদের সচেতন করতে রাস্তায় নেমেছে সিলেট সিটি কর্পোরেশনের ‘বিশেষ টিম’।

১৫ সদস্য বিশিষ্ট এই টিমের সদস্যরা মহানগরবাসীকে ময়লা আবর্জনা ডাস্টবিনে ফেলতে উদ্বুদ্ধ করার কাজে নেমেছেন। শনিবার সুরমা মার্কেট থেকে শুরু করে বন্দরবাজার জিন্দাবাজার হয়ে চৌহাট্টা পর্যন্ত এই জনসচেতনতা কার্যক্রম পরিচালনা করা হয়।

এই বিশেষ টিমের নেতৃত্বে ছিলেন সিটি কর্পোরেশনের প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা মো. হানিফুর রহমান। এই কার্যক্রম চলাকালে ‘বিশেষ টিম’ কয়েকটি নমুনা ডাস্টবিন সঙ্গে নিয়ে এসব ডাস্টবিনে কিভাবে ময়লা আবর্জনা ফেলতে হবে তা দেখিয়ে দেন। এসময় রাস্তা ও ফুটপাতে যত্রতত্রভাবে পড়ে থাকা ময়লা আবর্জনা কুড়িয়ে ডাস্টবিনে ফেলে ডাস্টবিনের আশেপাশে থাকা দোকানদার ও ব্যবসায়ীকে উদ্ধুদ্ধ করা হয়। এসময় পথচারীদের যত্রতত্রভাবে ময়লা আবর্জনা না ফেলে সিটি কর্পোরেশনের স্থাপিত ডাস্টবিনে ফেলার ব্যাপারে আহবান জানান।

এই কার্যক্রমের ব্যাপারে সিটি কর্পোরেশনের প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা মো. হানিফুর রহমান জানান, শুধুমাত্র ডাস্টবিন স্থাপন করলেই হবে না, এজন্য মহানগরবাসীকেও সচেতন হওয়া জরুরী। সবাইকে ডাস্টবিনে ময়লা ফেলার অভ্যাস করতে হবে।

মহানগরবাসী যাতে ডাস্টবিন ব্যবহারে সচেতন হন সেজন্য সিলেট সিটি কর্পোরেশন বিভিন্ন পরিকল্পনা গ্রহন করেছে। এরই অংশ হিসেবে রাস্তায় রাস্তায় গিয়ে বিশেষ টিমের মাধ্যমে জনগনকে ডাস্টবিনে ময়লা ফেলার ব্যাপারে উদ্ধুদ্ধ করা হচ্ছে। পরবর্তীতে লিফলেট বিতরণ, মার্কেটে মার্কেটে প্রচারণা, গণমাধ্যম ও ক্যাবল অপারেটরের মাধ্যমে সচেতনকরাসহ আর বিভিন্ন কর্মসূচী বাস্তবায়ন করা হবে।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: