সর্বশেষ আপডেট : ৭ মিনিট ২০ সেকেন্ড আগে
মঙ্গলবার, ৬ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২২ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সুযোগ পেয়েই জ্বলে উঠলেন সাব্বির

sabbir-rahman20161001163156খেলাধুলা ডেস্ক:
সাব্বির রহমান কতটা নির্ভরযোগ্য, আজকের পর সম্ভবত আর প্রমাণ করার প্রয়োজন নেই। তিন নম্বরই তার প্রিয় পজিশন। টি-টোয়েন্টিতে তাকে তিন নম্বরেই ব্যাট করিয়েছে টিম ম্যানেজমেন্ট। তবে, ওয়ানডেতে এসে সেই পজিশনটা হারিয়ে ফেলেছেন তিনি। ব্যাট করতে নামতে হচ্ছিল সাত নম্বরে। ফলে নিজেকেও হারিয়ে ফেলেছিলেন অমিত সম্ভাবনাময়ী এই ব্যাটসম্যান।

বাংলাদেশও তার কাছ থেকে সেরা পারফরম্যান্স না পেয়ে ভুগতে হচ্ছিল। আফগানিস্তানের মত দলের বিপক্ষে হেরে গেছে বাংলাদেশ। অবশেষে তাকে ফিরিয়ে আনা হলো প্রিয় তিন নম্বর পজিশনে। ফলে সাফল্যের ছোঁয়াও পাচ্ছে তারা।

গত বছর থেকেই টি-টোয়েন্টি ক্রিকেটে তিন নম্বরে বাংলাদেশের প্রধান ভরসা সাব্বির রহমান। তিনি নিজেও চেয়েছিলেন, ওয়ানডেতে একই পজিশনে খেলতে। অবশেষে সে স্বপ্ন পুরন হলো তৃতীয় ওয়ানডেতে এসে।

রোববার আফগানিস্তানের বিপক্ষে তিন নম্বরে ব্যাট করতে নামেন এ মারকুটে ব্যাটসম্যান। ব্যাটিংয়ে নেমে দুর্দান্তহ একটি হাফ সেঞ্চুরিও করে ফেলেছেন তিনি।

আফগানিস্তানের বিপক্ষে তিন ওয়ানডেতে সাব্বিরকেসহ তিন নম্বরে ব্যাট করতে নামলেন তিনজন। প্রথম ওয়ানডেতে এ পজিশনে খেলেছিলেন ইমরুল কায়েস। দ্বিতীয় ওয়ানডে নামেন মাহমুদউল্লাহ রিয়াদ।

এ দুই ব্যাটসম্যানই দারুণ শুরু করার পরও ইনিংসকে বড় করতে পারেননি তারা। তাই তৃতীয় ও শেষ ওয়ানডেতে সুযোগ পেয়ে যান সাব্বির। সুযোগ পেয়েই এদিন নিজের ওয়ানডে ক্যারিয়ারে তৃতীয় হাফ সেঞ্চুরি তুলে নেন তিনি।

সৌম্য আউট হয়ে যাওয়ার পর ব্যাট করতে নেমে শুরুটা করেছিলেন কিছুটা ধীর গতিতে। স্বভাবসুলভ আক্রমণাত্মক ব্যাটিং ছেড়ে দেখে শুনে ব্যাট করেন। ৬৭ বলে তুলে নেন হাফ সেঞ্চুরি। ৫টি চার ও ২টি ছক্কার সাহায্যে এ রান করেন তিনি। শেষ পর্যন্ত ৭৯ বলে ৬৫ রানে আউট হয়ে যান এই মারকুটে ব্যাটসম্যান। ইনিংসটি তিনি সাজান ৬টি বাউন্ডারি ও ৩টি ছক্কার সাহায্যে।

উল্লেখ্য, আফগানদের বিপক্ষে আগের দুই ম্যাচেই দুর্ভাগ্যজনকভাবে আউট হয়েছিলেন সাব্বির। দুই ওয়ানডেতেই আম্পায়ারের ভুলের শিকার হয়েছিলেন তিনি। এমনকি সে আউট প্রতিবেদ করায় প্রথম ওয়ানডে শেষে জরিমানার সম্মুখীন হয়েছিলেন এ ড্যাশিং ব্যাটসম্যান।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: