সর্বশেষ আপডেট : ৩ মিনিট ১৪ সেকেন্ড আগে
সোমবার, ৫ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২১ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

‘একদিন আমার তিন ছেলেই জাতীয় দলে খেলবে’

full_66680786_1475218035খেলাধুলা ডেস্ক: বুধবার আফগানিস্তানের বিপক্ষে অভিষেক হয়েছে ২১ বছর বয়সি মোসাদ্দেক হোসেন সৈকতের। তিনি বাংলাদেশের ১১৯তম ওয়ানডে ক্রিকেটার। অভিষেকেই দলের হয়ে সর্বোচ্চ ৪৫ রান ও ২ উইকেট নিয়ে আলো ছড়িয়েছেন সৈকত।

আর বাংলাদেশের জাতীয় দলের নতুন এই চমকের আদর্শ সাকিব আল হাসান, তামিম ইকবাল, মুশফিকুর রহিম ও মাহমুদউল্লাহ রিয়াদ। আর অনুপ্রেরণায় আছেন মাশরাফি বিন মুর্তজা।

এছাড়া দেশের বাইরের ক্রিকেটারদের মধ্যে মোসাদ্দেকের পছন্দ বিরাট কোহলি।

প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু মোসাদ্দেককে দলে নেওয়ার কারণ ব্যাখ্যা করতে গিয়ে বলেছিলেন, ‘কিছু কিছু ক্রিকেটারের ট্যালেন্ট আগে থেকেই খেয়াল করা যায়।’

আফগানিস্তানের বিপক্ষে প্রথম ম্যাচে প্রতিভার শতভাগ স্বাক্ষর রেখেছে। প্রথমে ব্যাট হাতে ৪৫, পরে বল হাতে ২ উইকেট। আর পুরো মাঠ দৌড়ে দৌড়ে ফিল্ডিং করতেও ক্লান্ত হননি ২১ বছর বয়সি এ ক্রিকেটার।

নান্নু আরো বললেন, ‘ও এভাবে খেলবে সেই বিশ্বাস আমাদের ছিল। ও আন্তর্জাতিক ক্রিকেটে পুরো প্রস্তুতি নিয়ে এসেছে।’

কিন্তু আজকের এ পর্যায়ে মোসাদ্দেক কতটা কষ্ট সহ্য করেছে তা শুধুই জানেন মা হোসনেয়ারা বেগম। তাইতো ছেলের সাফল্যে বারবার চোখের জলে মুখ ভিজিয়েছেন।

মোসাদ্দেকের মা বলেন, ‘ওর বাবা থাকলে এখন অনেক খুশি হতো। কষ্টটা এখানে। ওর বাবা মোসাদ্দেকের সাফল্য দেখে যেতে পারল না। আমার বিশ্বাস দূর থেকেও ওর বাবা ওর পাশে আছে।’

মোসাদ্দেকের বাবা আবুল কাশেম ২০০৮ সালে না ফেরার দেশে পাড়ি জমান। এরপর জীবনের লড়াই শুরু হয় কিশোর মোসাদ্দেকের। দুই জমজ ভাই মোসাব্বের হোসেন সান ও মোসাব্বেক হোসেন মুনকে বড় করার পাশাপাশি পরিবারের হালও ধরতে হয়েছে মোসাদ্দেককে।

বাবার স্বপ্ন পূরণ করতেই হবে সেই জেদ মোসাদ্দেকের দীর্ঘদিনের। সেটা পূরণ হওয়া সবচেয়ে বেশি খুশি মা। সান ও মুন দুজনই বিকেএসপিতে ক্রিকেটে আছেন। সান চলতি বছর অনূর্ধ্ব-১৯ দলে ছিলেন। মুনও জাতীয় পর্যায়ে খেলেছেন।

মায়ের বিশ্বাস তিন ভাই জাতীয় দলে খেলবে, জাতীয় পতাকা উড়াবে। তিনি বলেন, ‘মা হিসেবে আমি গর্বিত। আমার ছেলেকে খেলতে আমি দেখছি। সত্যি কথা বলতে আমি খুব আনন্দিত। আমার তিন ছেলেই ক্রিকেটার। আমি চাই একদিন আমার তিন ছেলেই জাতীয় দলে খেলবে।’

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: