সর্বশেষ আপডেট : ৪ মিনিট ১৯ সেকেন্ড আগে
শনিবার, ২৯ এপ্রিল, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১৬ বৈশাখ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

যুক্তরাষ্ট্রে বাংলাদেশি হত্যার ঘটনায় দুই যুবতী গ্রেফতার

03203প্রবাস ডেস্ক : যুক্তরাষ্ট্রের লসএঞ্জেলসে বাংলাদেশি আবুল কালাম রহীমকে (৬১) গুলি করে হত্যার অভিযোগে রোজা ম্যানুয়েলা ব্যারিয়েন্টোস (২৩) এবং মারিয়া মিশেল ইনজুঞ্জা(২৫) নামে দুই যুবতীকে গ্রেফতার করা হয়েছে। এরা দুজনই স্প্যানিশ-আমেরিকান। এর আগে নিউইয়র্কে ইমাম আকঞ্জিসহ দুই মুসল্লি এবং নাজমা খানমকে হত্যার জন্যে

গ্রেফতারকৃতরাও স্প্যানিশ। দুবছর আগে নিউইয়র্কে খুন হওয়া যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সহ-সভাপতি নজমুল হকের ঘাতক হিসেবে বিচারের কাঠগড়ায় দাঁড়ানো দু’জনও স্প্যানিশ।

গত মঙ্গলবার রাতে এই দুই যুবতীকে গ্রেফতার করার পর ২৯ সেপ্টেম্বর বৃহস্পতিবার উভয়কে লসএঞ্জেলস ক্রিমিনাল কোর্টে সোপর্দ করা হয়। তাদেরকে জামিনহীন আটকাদেশ দিয়ে কারাগারে প্রেরণ করা হয়েছে। লসএঞ্জেলস পুলিশ এবং লসএঞ্জেলস ডিস্ট্রিক্ট অ্যাটর্নি অফিস এ তথ্য জানিয়েছে।

২৪ সেপ্টেম্বর শনিবার দিবাগত রাত সাড়ে ১১টায় লসএঞ্জেলস সিটির নর্থ হলিউডের ‘অ্যা অ্যান্ড ডি লিকার’ স্টোরে কর্মরত অবস্থায় দুর্বৃত্তের গুলিতে মো. আবুল কালাম রহীম (৬১) মারা যান। স্টোরের সিসিটিভি পর্যবেক্ষণের পর ওই দুই যুবতীকে শনাক্ত করা হয় বলে মাননীয় আদালতকে অবহিত করা হয়েছে। তাদের বিরুদ্ধে হত্যা মামলা দায়ের করা হয়।

এর আগে গত ২৫ মার্চ সকাল সাড়ে ৯টায় লসএঞ্জেলস সিটির সান ফার্ণান্দো ভেলীতে অবস্থিত একটি ‘সেভেন/ইলেভেন স্টোর’-এ দুর্বৃত্তের ছুরিকাঘাতে নিহত হন বাংলাদেশি ওয়াসি আহমেদ (৪৮)। তাকে হত্যার সঙ্গে জড়িত দুর্বৃত্তকেও পুলিশ পাকড়াও করেছে।
কালাম হত্যাকান্ডের ব্যাপারে পুলিশ বলেছে, বেলাইয়ার এভিনিউর নিকটে শারমেন ওয়ের ওপর ১২৬০০ ব্লকে অবস্থিত ‘এ অ্যান্ড ডি লিকার মার্ট’- স্টোরের সিসিটিভিতে দেখা যায়, দুই যুবতী স্টোরে ঢুকে কিছু চাইছে, কিন্তু বাধা দিচ্ছেন বাংলাদেশি কালাম। সঙ্গে সঙ্গে তার বুকে গুলি লাগে এবং ঢাকার খিলগাঁয়ের সন্তান কালাম স্টোরের মেঝেতে লুটিয়ে পড়েন। পুলিশ ঘটনাস্থলে পৌঁছার আগেই কালাম মারা যান বলে মামলায় উল্লেখ করা হয়েছে।

fakhrul_islam

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: