সর্বশেষ আপডেট : ৪ মিনিট ৪৪ সেকেন্ড আগে
শুক্রবার, ৯ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৫ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সরকারি সফরে ইরানে গেলেন শিল্পমন্ত্রী

1475304011নিউজ ডেস্ক: চার দিনের সরকারি সফরে ইরানের উদ্দেশে শনিবার ঢাকা ত্যাগ করেছেন শিল্পমন্ত্রী আমির হোসেন আমু। ইসলামী প্রজাতন্ত্র ইরান সরকারের শিল্প, খনি ও বাণিজ্যমন্ত্রী মোহাম্মদ রেজা নেমাতজাদেহের আমন্ত্রণে তিনি এই সফরে গেছেন।

শিল্পখাতে উন্নয়নের লক্ষ্যে ইরানের সাথে অভিজ্ঞতা ও কারিগরি দক্ষতা বিনিময়ের ক্ষেত্র চিহ্নিত করা এ সফরের অন্যতম লক্ষ্য।

সফরকালে তিনি চার সদস্যের বাংলাদেশ প্রতিনিধিদলের নেতৃত্ব দেবেন। বাংলাদেশ কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ কর্পোরেশনের (বিসিআইসি) চেয়ারম্যান মোহাম্মদ ইকবাল, ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজের (এফবিসিসিআই) পরিচালক মোহাম্মদ নিজাম উদ্দিন এবং শিল্পমন্ত্রীর সহকারী একান্ত সচিব এফ এম মাহমুদ প্রতিনিধিদলে সদস্য হিসেবে অন্তর্ভুক্ত রয়েছেন।

চার দিনের এ সফরে শিল্পমন্ত্রী ইরানের উপ-রাষ্ট্রপতি, শিল্প, খনি ও বাণিজ্যমন্ত্রী, কৃষিমন্ত্রী এবং ইস্পাহান প্রদেশের গভর্নর জেনারেলের সাথে দ্বিপাক্ষিক বৈঠক করবেন।

এছাড়া, তিনি ইরান চেম্বার অব কমার্সের প্রেসিডেন্ট এবং ইস্পাহানের স্থানীয় শিল্প উদ্যোক্তা ও ব্যবসায়ীদের সাথে মত বিনিময় করবেন।

বাংলাদেশ এবং ইরানের মধ্যে ঐতিহাসিকভাবে ব্যবসা-বাণিজ্য ও সুদৃঢ় সাংস্কৃতিক বন্ধন রয়েছে। এটি কাজে লাগিয়ে দ্বিপাক্ষিক অর্থনৈতিক ও বাণিজ্য সহযোগিতা জোরদারের লক্ষ্যে ইরান সরকার শিল্পমন্ত্রীকে সফরের আমন্ত্রণ জানিয়েছেন।

শিল্পমন্ত্রীর এ সফরের মাধ্যমে ম্যানুফ্যাকচারিং, সেবা শিল্পখাত এবং অর্থনৈতিক অবকাঠামো উন্নয়নে ইরানের সক্ষমতা সম্পর্কে ধারণা পাওয়া যাবে। এর ফলে দুই দেশের শিল্পখাতে কারিগরি জ্ঞান, প্রযুক্তি ও ব্যবস্থাপনা দক্ষতা বিনিময়ের পথ সুগম হবে বলে আশা করা হচ্ছে।

আগামী ৫ অক্টোবর শিল্পমন্ত্রী দেশে ফিরবেন বলে আশা করা হচ্ছে।-বাসস।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: