সর্বশেষ আপডেট : ৪ মিনিট ৫২ সেকেন্ড আগে
সোমবার, ৫ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২১ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

‘পাকিস্তান-চীন সীমান্তে রাফাল জেট মোতায়েন করতে পারে ভারত’

This photo released on Sunday, Sept. 27, 2015 by the French Army Communications Audiovisual office (ECPAD) shows French army Rafale fighter jets flying towards Syria as part of France's Operation Chammal launched in September 2015 in support of the US-led coalition against Islamic State group. Six French jet fighters targeted and destroyed an Islamic State training camp in eastern Syria in a five-hour operation on Sunday, President Francois Hollande announced, making good on a promise to go after the group that he has said is planning attacks against several countries, including France. (French Army/ECPAD via AP) THIS IMAGE MAY ONLY BE USED FOR 30 DAYS FROM TIME TRANSMISSION.

আন্তর্জাতিক ডেস্ক: পাকিস্তান ও চীন সীমান্তে রাফাল ফাইটার জেট মোতায়েন করতে পারে ভারত। এই আশঙ্কা করছে চীন। চীনের সেনঝেন টিভি-র খবরের বরাত দিয়ে এই প্রতিবেদন প্রকাশ করেছে সে দেশের সরকারি দৈনিক ‘গ্লোবাল টাইমস’।

সম্প্রতি ফ্রান্সের কাছ থেকে ৩৬টি রাফাল ফাইটার জেট কেনার চুক্তি করেছে ভারত। এই বিমান পরমাণু অস্ত্র বহন করতে পারে। এই ধরনের উন্নত ফাইটার জেট চীন বা পাকিস্তান কারো হাতেই নেই।

টাইমস অফ ইন্ডিয়ার খবরে প্রকাশ, পাকিস্তানের এফ ১৬ বিমানের সঙ্গে রাফালের কোনও তুলনাই হয় না। গতি, হামলা করার ক্ষমতা ও বিভিন্ন ধরনের অস্ত্র বহনের দিক থেকে অনেকটাই এগিয়ে রাফাল।

গ্লোবাল টাইমসের ওই রিপোর্টে বলা হয়েছে, চীনকে নিয়ে অহেতুক আতঙ্ক ছড়াচ্ছে ভারত। এই অজুহাতে ভারত বিপুল পরিমাণ অস্ত্র কিনছে বিশ্বের একাধিক দেশ থেকে।

গ্লোবাল টাইমস-এ লেখা হয়েছে, পাকিস্তান ও চীনের সঙ্গে যেসব জায়গা নিয়ে ভারতের বিবাদ রয়েছে সেইসব জায়গায় রাফাল জেট মোতায়েন করতে পারে ভারত।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: