সর্বশেষ আপডেট : ৩ ঘন্টা আগে
বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৪ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

‘দক্ষিণ চীন সাগরে আগুন নিয়ে খেলছে জাপান’

1475249700আন্তর্জাতিক ডেস্ক: জাপান দক্ষিণ চীন সাগরে যুক্তরাষ্ট্রের সঙ্গে যৌথ মহড়ায় অংশ নিয়ে এ অঞ্চলে কার্যক্রম বৃদ্ধির পরিকল্পনা করে আগুন নিয়ে খেলছে। এমন হলে আমরাও নীরব দর্শকের মত বসে থাকব না। গত বৃহস্পতিবার চীনের প্রতিরক্ষা মন্ত্রণালয়ের মুখপাত্র এক মাসিক সংক্ষিপ্ত বিবৃতিতে সাংবাদিকদের এসব কথা বলেন। -খবর রয়টার্সের।

চীন বরাবরই এ সাগরে তাদের একচ্ছত্র আধিপত্যের কথা জানান দিয়ে আসছে। দেশটি এ সাগরে যুক্তরাষ্ট্র ও তার মিত্র জাপানের হস্তক্ষেপের নিন্দা করেছে। এ মাসে ওয়াশিংটন সফরে গিয়ে জাপানের প্রতিরক্ষামন্ত্রী জানিয়েছেন, এ অঞ্চলে তারা সংহতি বাড়িয়ে তুলতে কাজ করছেন বিশেষ করে ফিলিপাইন ও ভিয়েতনামের সঙ্গে তাদের মিত্রতা শক্তিশালীকরণে নজর দিয়েছে।

এ ঘটনার প্রতিক্রিয়ায় চীনা প্রতিরক্ষা মন্ত্রণালয়ের মুখপাত্র ইয়াং ইউজুন বলেছেন, জাপান নিরবধি দক্ষিণ চীন সাগরে কার্যক্রম বাড়ানোর চেষ্টা করে যাচ্ছে। এটা তারা করছে নিজেদের স্বার্থেই। তিনি বলেন, আমরা দৃঢ়ভাবে বলতে পারি, তারা ভুল করছে। আমাদের এখতিয়ারভুক্ত এলাকায় তারা যৌথ টহল বা মহড়া চালালে আমাদের সামরিক বাহিনী অলস বসে থাকবে না বা চেয়ে চেয়ে দেখবে না। তারা আসলে আগুন নিয়ে খেলা করছে, বলেন এ মুখপাত্র।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: