সর্বশেষ আপডেট : ৭ মিনিট ২৪ সেকেন্ড আগে
শনিবার, ২৫ মার্চ, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১১ চৈত্র ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

শেরপুরে নৌকাবাইচে দর্শকদের ঢল

14495337_1743532815867304_5079006206047490490_nওসমানীনগর প্রতিনিধি ::
‘কোন মেস্তরি নাও বাঁনাইচে কেমন দেখা যায়, ঝিলমিল ঝিলমিল করে রে ময়ূরপঙ্খী নায়’ বাউল স¤্রাট আব্দুল করিমের গানের সুরে গত বৃহস্পতিবার বিকালে কুশিয়ারা নদীর সিলেট বিভাগের চার উপজেলার মিলনস্থল শেরপুরে এমনই ঝিলমিল করছিল একাধিক বাইছের নৌকা। নৌকার মাঝিদের কন্ঠে বেশে উঠেছিল গ্রামবাংলার চিরন্তন আঞ্চলিক সারি গান। ঢাক-ঢোল আর করতালের তালে তালে সুরের মূর্ছনায় হারিয়ে গিয়েছিলেন হাজার উৎসুক দর্শকও। গ্রামের মহিলা দর্শকদের উপস্থিতি ও ছিল লক্ষণীয়।
নৌকাবাইচ দেখতে সিলেট বিভাগের বিভিন্ন অঞ্চল থেকে আগত লোকজন শতাধিক ছোট-ছোট নৌকা নিয়ে নদীতে নৌকা বাইচ উপভোগ করেন। নদীর পারে এসব নৌকার বেষ্টনী দর্শনার্থীদের আলাদা আনন্দ জোগায়। এসব নৌকায় সকল বয়সের ও সর্কস্তরের দর্শক নৌকাবাইচ উপভোগ করেন।
দশটি নৌকা প্রতিযোগিতায় অংশ গ্রহণ করে। প্রতিযোগিতায় প্রথম হয় মৌলভীবারের ওলোআইলের (বাংলার নৌকা), দ্বিতীয় স্থান লাভ করে সুনামগঞ্জ জেলার জগন্নাথপুর থানার শাহার পাড়ার হারুন মিয়ার (উজাল প্রবণ), ৩য় স্থানের অধিকারী হয় রাজনগরের মেদিমহল এলাকার (জল প্রবণ) ও ৪র্থ স্থানের অধিকারী হয় অন্তেহরির গোপেন্দ্র বাবুর নৌকা।
প্রতিযোগিতায় ১ম পুরস্কার ছিল ১টি ফ্রিজ, ২য় পুরস্কার ১ টি ২১ ইঞ্চি টিভি, ৩য় পুরস্কার ১৪ ইঞ্চি টিভি ও পুরস্কার ১৪ ইঞ্চি টিভি। শেরপুর কুশিয়ারা নদীতে নৌকাবাইচ প্রতিযোগিতায় প্রধান অতিথি ছিলেন অতিরিক্ত সচিব এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তরের মহাপরিচালক বনমালি ভৌমিক। আওয়ামী লীগ নেতা অলিউর রহমানের সভাপতিত্বে ও নছির উদ্দিনের পরিচরনায় বিষেশ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মৌলভী বাজার জেলা প্রশাসক তোফায়েল আহমদ, খলিলপুর ইউনিয়নের চেয়াম্যান অরবিন্দু পৌদ্দার বাচ্চু, মৌলভীবাজার মডেল থানার অফিসার ইনচার্জ অকিল উদ্দিন আহম্মদ। প্রতিযোগিতা শেষে প্রধান অতিথি বিজয়ী নৌকার মালিকদের হাতে পুরস্কার তুলে দেন।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: