সর্বশেষ আপডেট : ৫০ সেকেন্ড আগে
মঙ্গলবার, ৬ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২২ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সিলেট জেলার পাথর সম্পৃক্ত সকল ব্যবসায়ী প্রতিনিধিদের মতবিনিময়

unnamed-5সিলেট জেলার পাথর সম্পৃক্ত সকল ব্যবসায়ী প্রতিনিধিদের নিয়ে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। সম্প্রতি সিলেটের বিভিন্ন কোয়ারীতে পাথর উত্তোলন বন্ধের সরকারি সিদ্ধান্ত প্রত্যাহারের দাবীতে নগরীর মেন্দীবিাগস্থ একটি অভিজাত হোটেলের কন্ফারেন্স হলে গত বৃহস্পতিবার রাতে এই মতবিনিময় সভার আয়োজন করা হয়।

বিশিষ্ট পাথর ব্যবসায়ী হাবিব আহমদের সভাপতিত্বে ও সিলেট চেম্বারের সাবেক পরিচালক হিফজুর রহমান খানের পরিচালনায় সভায় বক্তারা বলেন, পাথর উত্তলনে নিষেধাজ্ঞা জারি করে সিলেটসহ দেশের খনিজ শিল্পের উন্নয়ন বাধাগ্রস্থ হচ্ছে। সেই সাথে জাফলং, ভোলাগঞ্জ ও বিছনাকান্দিসহ সিলেটের বিভিন্ন স্থানের পাথর কোয়ারীগুলোর স্টোন ক্রাশিং মিল মালিক, শ্রমিক, ট্রাক মালিক ও পরিবহন শ্রমিক, পাথর উত্তলনকারী শ্রমিক, বেইলচা শ্রমিক মারাত্মক ক্ষতির সম্মুখীন রয়েছেন। এই অবস্থা বিরাজমান থাকলে চুরি-ডাকাতিসহ আইনশৃঙ্খলার অবনতির সম্ভাবনা রয়েছে। তাই অবিলম্বে শ্রমিকদের জিবিকা নির্বাহ ও দেশের বৃহৎস্বার্থে এমন নিষেধাজ্ঞা প্রত্যাহার করার জন্য সরকারের প্রতি আহ্বান জানান বক্তারা।

সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন সিলেট চেম্বারের সাবেক সহ-সভাপতি ও সিলেট জেলা ট্রাক মালিক গ্রুপের সাধারণ সম্পাদক ইফতেখার আহমদ সুহেল, লিয়াকত আলী, জয়নাল আবেদীন, হাবিব আহমেদ, আব্দুল হাফিজ, ইলিয়াস উদ্দিন লিপু, বাবলু বখত, আব্দুর রাজ্জাক রাজা, মো. আলাউদ্দিন, আতাউর রহমান আতাই, আব্দুল মতিন, ভোলাগঞ্জ চুনা পাথর আমদানী কারক গ্র“পের সাধারণ সম্পাদক আব্দুল হামিদ বাবু, নজরুল ইসলাম, আব্দুল হাসিব, নূর ইসলাম কামাল, আব্দুল আলীম, মো. শাহপরান প্রমুখ।
এছাড়াও সিলেট জেলার পাথর সম্পৃক্ত সকল ব্যবসায়ী ও শ্রমিক প্রতিনিধিবৃন্দ উপস্থিত ছিলেন। সকলের সিদ্ধান্তক্রমে পরবর্তী করণীয় সকল পদক্ষেপ সফল-স্বার্থক ও বাস্তবায়নের লক্ষে সভায় চার সদস্যে সমন্বয় কমিটি ও তিন সদস্যের উপদেষ্ঠা কমিটি এবং বিভিন্ন সংগঠনের প্রতিনিধিদের নিয়ে ২৯ সদস্য বিশিষ্ট কমিটিসহ মোট তিনটি কমিটি গঠন করা হয়।-বিজ্ঞপ্তি

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: