সর্বশেষ আপডেট : ৬ ঘন্টা আগে
বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৪ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

পাক-ভারত সীমান্তে যুদ্ধের মহড়া, ভারতীয় সেনাদের ছুটি বাতিল

154719_1আন্তর্জাতিক ডেস্ক: ভারত-পাকিস্তানের সীমান্তে এখন পুরোপুরি যুদ্ধাবস্থা বিরাজ করছে। সীমান্তে উভয়পক্ষ শক্তি বৃদ্ধি করে যুদ্ধের মহাড়া দিচ্ছে। এমতাবস্থায় যেকোনো সময় যুদ্ধের ঘন্টা বেজে উঠতে পারে এমন আশঙ্কায় ভারত পাকিস্তান দুই সীমান্তেই খালি করা হচ্ছে গ্রামগুলো। সরিয়ে নেওয়া হচ্ছে গ্রামের মানুষদের।

এদিকে ভারতীয় সংবাদমাধ্যম ইন্ডিয়া টুডে জানিয়েছে সেনাদের ছুটি বাতিলের খবর।

বৃহস্পতিবার সকালে কাশ্মীরে উরি সেনাঘাঁটিতে জঙ্গি হামলার পাল্টা জবাবে পাকিস্তান সীমান্তের ভেতরে ঢুকে বিশেষ সেনা অভিযান চালানোর দাবি করেছে ভারত। পাকিস্তান অবশ্য দাবি করেছে, এই অভিযানের ঘটনা পুরোপুরি বানোয়াট।

সীমান্তে দুই পক্ষের গোলাগুলিতে মারা গেছেন দুই পাকিস্তানি সেনা। তবে পাকিস্তানের অভ্যন্তরে অন্তত সাতটি জঙ্গিঘাঁটিতে হামলা চালানোর ভিডিও ফুটেজও আছে বলে দাবি ভারতের। সেনাবাহিনী কীভাবে সেই হামলা পরিচালনা করেছে, তার বর্ণনা দেওয়া হয়েছে সংবাদমাধ্যমের প্রতিবেদনে।

এদিকে নিয়ন্ত্রণ রেখায় ভারতীয় আগ্রাসনের প্রতিক্রিয়ায় পাকিস্তানি বাহিনীর পাল্টা হামলায় পৃথক দুইটি সীমান্তে অন্তত ১৪ জন ভারতীয় সেনা নিহত হয়েছে বলে বৃহস্পতিবার পাকিস্তানের জিও টিভির সিনিয়র সাংবাদিক হামিদ মীর এ তথ্য জানিয়েছেন।

আর পাকিস্তানে ভারতের ওই হামলার পর স্বভাবতই আরো শক্ত জবাব দিতে পাকিস্তান প্রস্তুতি ও পরিকল্পনা নিচ্ছে বলে আন্তর্জাতিক গণমাধ্যমের খবর আসছে। ওই আশঙ্কাতেই ভারতের সীমান্তের গ্রামগুলো থেকে সাধারণ মানুষদের সরিয়ে নেওয়ার খবর জানিয়েছে ইন্ডিয়া টুডে। অপরদিকে পাকিস্তানের সংবাদমাধ্যম ডনও এক প্রতিবেদনে জানায় পাকিস্তানের সীমান্তের গ্রাম থেকে নাগরিকদের সরিয়ে নেওয়ার খবর।

এ ছাড়া ছুটিও বাতিল করা হয়েছে ভারতীয় সেনাদের। বুধবার সেনাবাহিনীর এক বিশেষ আদেশে সেনাদের সকল ছুটি বাতিল করা হয়। সাধারণত যুদ্ধকালীন অবস্থায় সেনা ছুটি বাতিলের সিদ্ধান্ত হয় বলে জানিয়েছে সংবাদমাধ্যমগুলো। অবশ্য পাকিস্তানের সেনাদের ছুটি বাতিলের কোনো খবর এখনো পাওয়া যায়নি।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: