সর্বশেষ আপডেট : ৫ মিনিট ১ সেকেন্ড আগে
শুক্রবার, ৯ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৫ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সিলেটে ‘আয়নাবাজি’ আর হচ্ছে না

14542914_1287248094632244_371549619_nবিনোদন প্রতিবেদক:
সিলেটে আয়নাবাজি আর হচ্ছে না। গত পাঁচদিনের অক্লান্ত পরিশ্রম পণ্ডশ্রম হলো। সিলেটের দর্শকের অভাবনীয় আগ্রহ দেখে আয়নাবাজি টিম ও কাকতাড়ুয়া পরিবার অত্যন্ত আনন্দিত ছিলো। একটি সিনেমা সারা সিলেট নাড়িয়ে দিয়েছে, দেখে আমরা অত্যন্ত রোমাঞ্চিত ছিলাম। আমাদের ছেলে-মেয়েরা রোদে পুড়ে, বৃষ্টিতে ভিজে, রাতের গভীরে নিজ হাতে আয়নাবাজির পোস্টারিং করেছে সারা সিলেট শহর জুড়ে।

কিন্তু সিনেমাটোগ্রাফি আইন ১৯১৮ এর ৩ ধারা অনুযায়ী আয়নাবাজি প্রদর্শণী বাতিল করেছে সিলেট পুলিশ প্রশাসন। এই ইভেন্টের ১লাখ ১৭হাজার দর্শকদের বাংলা সিনেমার প্রতি ভালোবাসা ও আয়নাবাজির প্রতি আবেগকে আমরা শ্রদ্ধা করি। তবু গত কয়েকদিনে আমাদের সব চেষ্টাকে ব্যার্থ করে দিয়ে ইভেন্টটাকে বাতিল করতে হচ্ছে।

একটু আগে পরিচালক অমিতাভ রেজা চৌধুরীর ( Amitabh Reza Chowdhury ) সাথে কথা হচ্ছিলো। তিনি সিলেটের সব দর্শককে ভালোবাসা জানিয়েছেন। সিলেটের এই শো চালু করার জন্য তিনি ঢাকা শহরের বড় কর্তাদের কাছেও গিয়েছিলেন। কিন্তু হয়নি! এর জন্য তিনি আফসোস প্রকাশ করছেন।

আইনের মারপ্যাঁচ আমরা বুঝি না। আমরা বাংলাদেশের নাগরিক, স্বাধীন দেশের আইন মানতেই হবে। আইনের প্রতি শ্রদ্ধা রেখেই আয়নাবাজির সবগুলো প্রদর্শনী বাতিল করা হলো। বিভিন্ন পুলিশ কর্মকর্তা, সিলেটের সাংস্কৃতিক ব্যক্তিত্ব, সিকৃবি-শাবিপ্রবিসহ বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষার্থীরা যে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছে তার জন্য কাকতাড়ুয়া পরিবার কৃতজ্ঞ। অনেকেই আমাদের নিজ পরিবারের সদস্যদের মতোই আচরণ করেছেন। আমাদের শুভাকাঙ্খীরা বলছেন- এ ঘটনার পেছনে কোন অশুভ শক্তির হাত থাকতে পারে। হয়তো অজানা কোন বড় সিন্ডিকেট দায়ীও থাকতে পারে। আমরা শুধু একটি শুদ্ধ চলচ্চিত্রকে সিলেটবাসীর সামনে উপস্থাপন করতে চেয়েছিলাম।

তবে কাকতাড়ুয়া আশাবাদী! কাককে তাড়িয়ে ফসল রক্ষা করে যেমন কাকতাড়ুয়া, তেমনি সকল অশুভ শক্তির পরাজয় হবে নিশ্চিত। আয়নাবাজি সিলেটে আসবেই…দেশের বিভিন্ন জায়গায় আয়নাবাজি চলচ্চিত্রটি দেখার অনুরোধ করছি।

তের চৌদ্দ করে অঙ্কটা মিলেনি, হুট করেই যেন দিনের ভেতর রাত ঢুকে গেছে। আয়নাবাজির টাইটেল সং এর মতোই-

অদলবদল চলে
কীভাবে হিসাব মেলে?
কে মুখ আর কে মুখোশ
কে কথা কে যে বলে?

সুস্থ থাকুন। সুস্থ বাংলা চলচ্চিত্রের জয় হোক।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: