সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
রবিবার, ৪ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২০ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

দক্ষিণভাগ হাইস্কুলে অর্ধযুগ পর প্রধান শিক্ষক নিয়োগ

27-3বড়লেখা প্রতিনিধি:
অবশেষে মৌলভীবাজারের বড়লেখার দক্ষিণভাগ এনসিএম উচ্চ বিদ্যালয়ের শূন্যপদে প্রধান শিক্ষক নিয়োগ দেয়া হয়েছে। অর্ধযুগ পর শনিবার (২৪ সেপ্টেম্বর) সকালে নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হলে স্কুল প্রাঙ্গণে শত শত উৎসুক জনতার ভীড় জমে। সন্ধ্যার পর নিয়োগ বোর্ড জুড়ী হাজী ইনজাদ আলী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আশুক আহমদকে এ স্কুলের প্রধান শিক্ষক পদে নির্বাচিত করার ঘোষণা দিলে জনমনে স্বস্তি আসে। অভিযোগ রয়েছে, ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক শাহীদুল ইসলাম নিজে প্রধান শিক্ষক হতে না পারায় নানা জটিলতা সৃষ্টির মাধ্যমে ৬ বছর প্রধান শিক্ষক নিয়োগ ঝুলিয়ে রেখে স্কুলের অপূরণীয় ক্ষতি সাধন করেন।

সূত্র জানায়, ২০১০ সালে প্রধান শিক্ষক মামুনুর রশীদ প্রবাস চলে যাওয়ায় সহকারী প্রধান শিক্ষক শাহীদুল ইসলাম ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক নিযুক্ত হন। এরপর প্রধান শিক্ষকের শূন্যপদে অন্তত ৫বার পত্রিকায় নিয়োগ বিজ্ঞপ্তিসহ আনুষাঙ্গিক কার্যক্রম চালানো হয়। কিন্তু ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক শাহীদুল ইসলাম এ পদে আসীন হওয়ার নিশ্চয়তা না পেয়ে নানা জটিলতা সৃষ্টির মাধ্যমে নিয়োগ পরীক্ষা আটকিয়ে দেন। প্রশাসনিক ও ম্যানেজিং কমিটির চাপে তিনি গত ২০ জুন ৫ম বারের মতো প্রধান শিক্ষক পদের নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেন। এবারও শেষ পর্যন্ত নিয়োগ পরীক্ষা হবে কি-না এ নিয়ে অভিভাবকমহল ও এলাকাবাসীর মনে উদ্বেগ-উৎকণ্ঠা বিরাজ করে আসছিলো। বর্তমান স্কুল ম্যানেজিং কমিটি তাকে প্রধান শিক্ষক করার আশ্বাস দিলে জটিলতা সৃষ্টি না করে প্রধান শিক্ষক পদে তিনি প্রার্থী হন। এরই প্রেক্ষিতে শনিবার অনুষ্ঠিত নিয়োগ পরীক্ষায় অংশ নেন। কিন্তু প্রায় ছয় বছর প্রধান শিক্ষক পদটি আঁকড়ে ধরেও শেষ রক্ষা পাননি তিনি। নিয়োগ পরীক্ষায় প্রথম স্থান অর্জন করে প্রধান শিক্ষক নির্বাচিত হন তাঁরই এক সময়ের ছাত্র আশুক আহমদ।

এ ব্যাপারে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক শাহীদুল ইসলাম জানান, বিদ্যালয়ের ক্ষতি হোক-তিনিও সেটা চান না। স্কুল ম্যানেজিং কমিটির সভাপতি আব্দুল মুকিত লুলু জানান, অতীতের কমিটি কয়েকবার সকল আনুষ্ঠানিকতা করেও শেষ মুহুর্তে প্রধান শিক্ষক পদের নিয়োগ পরীক্ষা নিতে পারেনি। অবশেষে স্বচ্ছ পরীক্ষার মাধ্যমে প্রধান শিক্ষক নিয়োগ দেওয়া গেছে, এটা বর্তমান কমিটির সবচেয়ে বড়ো সাফল্য।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: