সর্বশেষ আপডেট : ৪ ঘন্টা আগে
শনিবার, ১০ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৬ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

পাকিস্তানের ভেতরে ভারতের হামলায় নিহত ৪০

indian-army20160929183727আন্তর্জাতিক ডেস্ক::
পাকিস্তান নিয়ন্ত্রিত কাশ্মিরে ঢুকে ভারতের সেনা অভিযানে ২ পাক সেনা ও ৩৮ সন্ত্রাসী নিহত হয়েছে। বুধবার গভীর রাতে কাশ্মিরের ৭টি সন্ত্রাসী আস্তানায় ‘সার্জিক্যাল স্ট্রাইক’ (পূর্ব ঘোষণা ছাড়াই ঝটিকা সেনা অভিযান) নামে ভারতীয় সেনাবাহিনীর অভিযানে এ হতাহতের ঘটনা ঘটেছে।

বৃহস্পতিবার ভারতের সেনাবাহিনীর ডিরেক্টর জেনারেল অব মিলিটারি অপারেশনস লেফটেন্যান্ট জেনারেল রণবীর সিং বলেছেন, ‘কাল রাতের ওই হামলায় সন্ত্রাসবাদীদের এবং যারা তাদের মদদ দিচ্ছিল, তাদের উল্লেখযোগ্য ক্ষতি হয়েছে, মারা গেছে অনেকে। এই হামলার খবর আমি নিজেই পাকিস্তানের ডিজিএমওকে ফোন করে জানিয়েছি।’

ভারতীয় সেনাবাহিনী বলছে, সেনাবাহিনীর স্পেশাল কমান্ডো টিমের সদস্যরা গত রাতে পাক অধিকৃত কাশ্মিরে ওই অভিযান পরিচালনা করেছে। অভিযানের পর নিরাপদে ভারতে ফিরে এসেছে সেনাবাহিনীর সদস্যরা। সেনা অভিযানে বিমান বাহিনী অংশ নেয়নি। এ ছাড়া ওই ঝটিকা অভিযানে ৩৮ জন নিহত হয়েছে বলে ভারতীয় সেনাবাহিনী দাবি করেছে।

রাতভর সেনাবাহিনীর ওই অপারেশন নয়াদিল্লির সেনা সদর দফতর থেকে তদারকি করেন দেশটির প্রতিরক্ষামন্ত্রী মনোহর পরিকর, সেনাপ্রধান জেনারেল দলবির সিং সুহাগ, জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত দোভাল।

পাক অধিকৃত কাশ্মিরে ঢুকে ভারতীয় অভিযানের খবর প্রকাশের কয়েক মিনিটের মাথায় এর নিন্দা জানিয়ে বিবৃতি দিয়েছেন পাক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ। তিনি বলেছেন, বিনা উসকানিতে নগ্ন আগ্রাসন চালিয়েছে ভারতীয় বাহিনী। রেডিও পাকিস্তান নওয়াজ শরিফের বরাত দিয়ে বলছে, ভারতীয় সেনাবাহিনীর অভিযানে দুই পাকিস্তানি সেনা নিহত হয়েছে।

জাগো নিউজ থেকে নেওয়া

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: