সর্বশেষ আপডেট : ৩১ মিনিট ৪ সেকেন্ড আগে
সোমবার, ৫ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২১ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সিলেটে সাংবাদিকদের মানববন্ধন : ইউএনও আসিফ’র শাস্তি দাবি

SONY DSC

ডেইলি সিলেট ডেস্ক: সুনামগঞ্জের শাল্লায় সাংবাদিক নির্যাতনকারী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আসিফ বিন ইকরামের শাস্তির দাবিতে মানববন্ধন করেছেন সিলেটের চার উপজেলা প্রেসক্লাবের সাংবাদিকরা। বৃহস্পতিবার বিকেলে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বক্তারা বলেন, শাল্লার ইউএনও আসিফ বিন ইকরামের অনিয়ম-দূর্নীতির সংবাদ প্রতিবেদন প্রকাশ করায় ক্ষিপ্ত হয়ে ইউএনও আসিফ দৈনিক শ্যামল সিলেট’র সাংবাদিক বকুল আহমদ তালুকদারের উপর অমানুষিক নির্যাতন চালান। তার এহেন কর্মকান্ড স্বাধীন সাংবাদিকতা ও গনতন্ত্রের বরখেলাফ এবং মানবতাবিরোধী। বক্তারা ইউএনও আসিফ বিন ইকরামকে শুধু প্রত্যাহার নয়, তার বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ ও সংবাদপত্রের স্বাধীনতা এবং সাংবাদিকদের নিরাপত্তা নিশ্চিত করতে সরকারের সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট জোর দাবি জানান। সিলেটের কানাইঘাট, জৈন্তাপুর, গোয়াইনঘাট ও কোম্পানীগঞ্জ প্রেসক্লাবের আয়োজনে এ মানববন্ধন করা হয়।

কানাইঘাট প্রেসক্লাবের সভাপতি এম এ হান্নানের সভাপতিত্বে ও কোম্পানীগঞ্জ প্রেসক্লাবের সভাপতি আবুল হোসেনের পরিচালনায় মানবন্ধন পরবর্তী সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য রাখেন দৈনিক শ্যামল সিলেটের বার্তা সম্পাদক আবুল মোহাম্মদ, গোয়াইনঘাট প্রেসক্লাব সভাপতি এম এ মতিন, জৈন্তাপুর প্রেসক্লাবের সভাপতি ফয়েজ আহমদ, গোয়াইনঘাট প্রেসক্লাবের মিনহাজ উদ্দিন, কোম্পানীগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আব্দুল আলীম,যুগ্ম সম্পাদক আবিদুর রহমান, আব্দুল্লাহ আল নোমান, সুহেল রানা, জৈন্তাপুর প্রেসক্লাবের রেজওয়ান করিম সাব্বির, কানাইঘাট প্রেসক্লাবের কাওসার আহমদ।

এতে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, সিলেট মহানগর মুক্তিযোদ্ধা সংসদের ডেপুটি কমান্ডার মনাফ খান, কানাইঘাট আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক এডভোকেট মামুন রশিদ, শিক্ষক নেতা শাহজাহান চৌধুরী, ফটো সাংবাদিক আনিস মাহমুদ, এইচ এম শহীদুল ইসলাম, মামুন হোসেন, পাপ্পু তালুকদার, মনিরুজ্জামান রনি, জেলা ছাত্রলীগের রিয়াজূল ইসলাম, সেচ্ছাসেবক লীগের ফারুক আহমদ, যুবলীগের মাসুদ আহমদ, নূরে আলম,শাহ আলম স্বাধীন,শরিফুর রহমান, কয়সর আলম, ছাত্র নেতা নাসির উদ্দিন, কামাল উদ্দিন, জসিম উদ্দিন প্রমূখ।

এদিকে, সুনামগঞ্জের শাল্লায় সাংবাদিককে মারধরের ঘটনার তীব্র নিন্দা ও দু:খ প্রকাশ করেছেন বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি সাংবাদিক ইসমাইল মাহমুদ। এক বিবৃতিতে তিনি দু:খ প্রকাশ করে বলেন, অপরাধীকে শাস্তি দেওয়ার কাজ যেহেতু আদালতের সেহেতু সাংবাদিক কেন, কোন ব্যক্তিকে এভাবে মারধর করার অধিকার ইউএনও’র আছে বলে আমার মনে হয়না।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: