সর্বশেষ আপডেট : ১৩ মিনিট ২ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৪ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

যাকে খুঁজে বেড়ান

1475137520বিনোদন ডেস্ক: বহুবছর আগের কথাই আবেগে বলে ফেললেন মৌসুমী। মনের অজান্তেই সেই মানুষটিকে এখনো খুঁজে বেড়ান মৌসুমী। কে সেই মানুষ! যাকে এখনো খুঁজে বেড়ান তিনি। বিস্তারিত জানাচ্ছেন অভি মঈনুদ্দীন।

গেল সপ্তাহে রাজধানীর উত্তরায় একটি শুটিং হাউসে মৌসুমী তার নতুন সিনেমা ‘হারজিৎ’-এর কাজ শুরু করেছেন। এটি নির্মাণ করছেন বদিউল আলম খোকন। এতে মৌসুমীর বিপরীতে আছেন তার স্বামী চিত্রনায়ক ওমর সানী। এর আগে প্রয়াত নায়ক মান্নার বিপরীতে খোকনের নির্দেশনায় ‘রুস্তম’ সিনেমাতে অভিনয় করেছিলেন মৌসুমী। এরপর আর কোনো সিনেমাতে অভিনয় করেননি মৌসুমী খোকনের নির্দেশনায়। বহু বছর পর নানা পরিকল্পনার পর মৌসুমী অভিনয় করছেন ‘হারজিৎ’ সিনেমায়।

মৌসুমী বেশ আগ্রহ নিয়েই সিনেমাটির গল্পের প্রতি, তার চরিত্রের প্রতি ভালোলাগার কথা বললেন। কিন্তু গল্পে গল্পে মৌসুমী হঠাত্ করেই ফিরে যান তার অতীত জীবনে ঠিক তখনই যেন আবিষ্কার করি অন্য এক মৌসুমীকে। শুটিংস্পটের মেকআপ রুমে বসে ইত্তেফাকের কাছে তুলে ধরেছেন তার মনের গহীন কোণের অনেক কথাই। আর সেসব কথা থেকেই জানা যায় ‘আনা’কে আজও মনে মনে খুঁজে বেড়ান তিনি। হয়তো আনাকে কাছে পেলে বুকে জড়িয়ে নিয়ে কেঁদেও ফেলতে পারেন মৌসুমী। তবে কে সেই আনা! আনা হলেন মৌসুমীর গৃহশিক্ষিকা। মৌসুমী যখন রাজধানীর উইলসলিটল ফ্লাওয়ার স্কুলে পড়তেন সেই সময়ে আনা মৌসুমীকে বাসায় এসে পড়াতেন। আনা ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের একজন ছাত্রী। কিন্তু পরবর্তী সময়ে আনার সঙ্গে মৌসুমীর পরিবারের আর কোনো যোগাযোগ হয়নি। হয়তো প্রতিটি মানুষের জীবনেই এমন কিছু মানুষ থাকেন, যাকে মনের অজান্তেই মানুষ খুঁজে বেড়ান। ‘আনা’ হলেন সেই প্রিয় মানুষ যাকে মৌসুমী খুঁজে বেড়ান।

মৌসুমী বলেন, ‘আনা ম্যাডামকে খুব মিস করি। আমি পড়াশোনায় বেশ ফাঁকিবাজ ছিলাম। কিন্তু আনা ম্যাডাম আমাকে ঠিকই ভালোভাবে পড়াতেন, আমাকে খুব স্নেহ করতেন, আদর করতেন। তার সেই স্নেহ মায়া আজও ভীষণ মিস করি। কতটা বছর হয়ে গেল তাকে দেখি না। জানিও না তিনি কোথায় আছেন, কী করছেন। তবে আমার বিশ্বাস বেঁচে থাকলে অবশ্যই তার সঙ্গে দেখা হবে। তিনি যেখানেই থাকুন ভালো থাকুন।’

শিক্ষকের প্রতি এমন ভালোবাসা মৌসুমীর উদার মনেরই পরিচয় বহন করে। মৌসুমী তার অভিনয় দিয়েই শুধু নয়, প্রতিটি মানুষের সঙ্গেই তার সর্বোচ্চ রকম ভালো ব্যবহার দিয়ে জয় করে নিয়েছেন সবার হৃদয়। প্রায় একই সময়ে চলচ্চিত্রে পথচলা শুরু হওয়া অন্য অনেকের চেয়ে জীবনের নানা বাঁকে সফল মৌসুমী। নায়িকা হয়েই আজও অভিনয় করছেন। অথচ ২৩ বছর আগে শুরু হয়েছিল তার নায়িকা জীবন। আজও সেই শুরুর দিকের ঐশ্বর্য নিয়েই তার নিজস্ব অবস্থানে অটুট আছেন।

মৌসুমী তার সিনেমা জীবনে যেমন সফল, তেমন ব্যক্তিজীবনেও। স্বামী হিসেবে পেয়েছেন একজন বন্ধুবৎসল মানুষ। স্বামী ওমর সানী, দুই সন্তান ফারদিন ও ফাইজাহ নিয়েই তার সুখের পৃথিবী। আর এর বাইরে রয়েছে তার কোটি কোটি ভক্ত। সেসব ভক্তের মধ্যে নামে মাত্রই দেখা হয়েছে কারো কারো সঙ্গে। অথচ মৌসুমীর পর্দা উপস্থিতিতে এখনো মুগ্ধ হন সেইসব দর্শক। মৌসুমী স্বীকার করেন এদেশের কোটি কোটি ভক্ত দর্শকের ভালোবাসায় তিনি মুগ্ধ, ধন্য, পরিপূর্ণ। তাদের ভালোবাসাই তার পথচলার পাথেয়।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: