সর্বশেষ আপডেট : ২৩ মিনিট ৫৮ সেকেন্ড আগে
বুধবার, ৭ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৩ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

৬৪ জেলায় প্রদর্শিত হবে স্বল্পদৈর্ঘ্য ছবি ‘দ্য শ্যুজ’

photo-1475131781বিনোদন ডেস্ক: বাংলাদেশ শিল্পকলা একাডেমির আয়োজনে ‘বাংলাদেশ স্বল্পদৈর্ঘ্য ও প্রামাণ্য চলচ্চিত্র উৎসবে’ স্থান পেয়েছে তরুণ লেখক ও নির্মাতা সাদাত হোসাইনের স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘দ্য শ্যুজ’।

আগামী ২ অক্টোবর থেকে ৮ অক্টোবর সপ্তাহব্যাপী এই চলচ্চিত্র উৎসব চলবে । আগামী ৭ অক্টোবর শুক্রবার সন্ধ্যা ৬টায় প্রদর্শিত হবে ‘দ্য শ্যুজ’ । ঢাকাসহ দেশের সব জেলার শিল্পকলা একাডেমি মিলনায়তনে প্রদর্শিত হবে ‘দ্য শ্যুজ’। ১৯ মিনিট ৫৩ সেকেন্ডের এই নির্বাক চলচ্চিত্রটি ইতিমধ্যেই সাড়া জাগিয়েছে দেশে এবং দেশের বাইরে। সম্প্রতি সিনেমাটির একাধিক প্রদর্শনী হয়েছে পাশের দেশ ভারতেও।

‘দ্য শ্যুজ’ একজোড়া জুতোর গল্প! কিংবা শুধু একজোড়া জুতোর গল্পই নই, গল্প একজোড়া হৃদয়েরও। সেই গল্পজুড়ে মা, সেই গল্পজুড়ে সন্তান। সেই গল্পজুড়ে আক্ষেপ, তৃষ্ণা, হাহাকার। সেই গল্পজুড়ে ত্যাগ আর ভালোবাসাও। ‘দ্য শ্যুজ’ – ‘নির্বাক গল্পের বাঙময় অনুভূতি…’

নির্মাতা সাদাত হোসাইন বলেন, ‘এটি আক্ষেপের গল্প, প্রাপ্তির গল্প, গল্প প্রথাগত প্রাপ্তির বাইরের অন্য এক প্রাপ্তির। চলচ্চিত্রটি মানুষের অনুভূতির জায়গাটিতে প্রবলভাবে আলোড়ন তুলবে বলেই আমার বিশ্বাস। ইতিমধ্যে দেশে এবং দেশের বাইরের একাধিক প্রদর্শনী ও সামাজিক যোগাযোগ মাধ্যমে এর দর্শক প্রতিক্রিয়া দেখে আমরা বিস্মিত হয়েছি।’

সামাজিক যোগাযোগ মাধ্যমে রীতিমতো ঝড় তুলে ফেলা এই চলচ্চিত্রের নির্মাতা সাদাত হোসাইনের দ্বিতীয় চলচ্চিত্র ‘দ্য শ্যুজ’।

সিনেমাটিতে অভিনয় করেছেন, জয়িতা মহলানবীশ ও শিশুশিল্পী আপন। প্রযোজনা করেছেন জাহিদুল আমিন ও আফরিনা তানজিন। চিত্রগ্রহণে খান সোহাগ। প্রধান সহকারী পরিচালক হিসেবে ছিলেন, মাঈনুল হাসান মাঈন। ছবির গল্প ও চিত্রনাট্য লিখেছেন নির্মাতা সাদাত হোসাইন নিজেই।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: