সর্বশেষ আপডেট : ৫ ঘন্টা আগে
শুক্রবার, ৯ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৫ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

‘কঠোর হয়ে নয়, ভালাবাসা দিয়ে শিশুদের আগামীর জন্য গড়ে তুলতে হবে’

unnamed-1সিলেট অতিরিক্ত বিভাগীয় কমিশনার মৃণাল কান্তি দেব বলেছেন, মারধর, বকাঝকা, শিশুদের মেধা বিকাশে প্রতিবন্ধকতা সৃষ্টি করে। শিশুদের একটু বুঝিয়ে বললে তারা শোনে। শিশু কিশোরদের প্রতিও যত্মশীল হওয়ার আহবান জানান তিনি। কেবল আইন প্রণয়ন করে নয় বরং আইনের কঠোর বাস্তবায়নের মাধ্যমেই শিশু নির্যাতন বন্ধ করতে হবে। আজকে শিশুটি হাঁটি হাঁটি পা পা করে চলেছে। আগামীকাল সে শিশুটিই হবে সমাজের কর্ণধার। বিশ্বের এক অমূল্য সম্পদ। তার মেধা ব্যক্তিত্বেই হবে ভবিষ্যতের সুন্দর পৃথিবী গড়ে তোলার চালিকা শক্তি। শিশুদের মন, মনন ও মননশীলতা শিশুদের ব্যক্তিত্ব গঠন এবং বিকাশের ক্ষেত্রে প্রধান হাতিয়ার। আমাদের শিশু আগামী দিনের রাষ্ট্রনায়ক, সমাজপতি। তাদেরকে সুনাগরিক হিসেবে গড়ে তুলতে হবে। সুপ্রতিষ্ঠিত করার দায়িত্ব আমাদের সকলের কিন্তু আমরা সে দায়িত্ব পালনে কতটুকু সচেষ্ট তাই ভাবনার বিষয়। দেশের ভবিষ্যৎ নাগরিক শিশু কিশোরদের সুন্দর ভবিষ্যতের জন্য সম্ভাব্য সব কিছু করার ব্যাপারে সরকার সচেষ্ট।

তিনি আজ বিশ্ব শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহ ২০১৬ উপলক্ষে সিলেট জেলা প্রশাসন ও বাংলাদেশ শিশু একাডেমীর উদ্যোগে আয়োজিত আলোচনা সভায় উপরোক্ত কথাগুলো বলেন।

সিলেটের জেলা প্রশাসক জয়নাল আবেদীনের সভাপতিত্বে ও নিশাত রায়হান ইতু এবং তাসনিম ইজাজ ভুঞার পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. শহিদুল ইসলাম চৌধুরী, সিলেট মেট্রোপলিটন পুলিশ হেডকোয়াটার উপকমিশনার শাহরিয়ার আল মামুন, জেলা ক্রীড়া অফিসার মনোরঞ্জন দেব। আরো উপস্থিত ছিলেন ফ্রেড দ্যা চিলড্রেন এর প্রতিনিধি প্রকল্প অফিসার মো. এখলাস সাকির, খোরশেদ বিল্লাল প্রমুখ। -বিজ্ঞপ্তি

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: