সর্বশেষ আপডেট : ৮ মিনিট ২৬ সেকেন্ড আগে
শুক্রবার, ৯ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৫ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

টাকা দিয়ে সব সম্মান পাওয়া যায় না : ন্যান্সি

full_1793592538_1475125136বিনোদন ডেস্ক: পেশাদারী শিল্পীরা গাইবেন এবং তার ন্যায্য সম্মানী পাবেন, এটাই স্বাভাবিক। তবে মাঝে মধ্যে শিল্পের পথে চলতে গিয়ে খানিক ব্যতিক্রমও ঘটে। আর এই ব্যাতিক্রমের মাধ্যমে কোনো শিল্পী তৈরি করে অনন্য উদাহরণ।

বর্তমানের জনপ্রিয় কণ্ঠশিল্পী ন্যান্সি সৃষ্টি করলেন এমনি একটি উদাহরণ। তিনি গাইলেন কিন্তু সম্মানী নিলেন না। উল্টো বললেন, ‌‘গানটি গাইতে পেরেছি, এটাই আমার বড় সম্মানী। টাকা দিয়ে সব সম্মান পাওয়া যায় না।’

পুরো বিষয়টি সনাতন ধর্মালম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজাকে ঘিরে। এই উৎসবে নতুন মাত্রা যোগ করতে পূজার একটি বিশেষ গানে কণ্ঠ দিয়েছেন ন্যান্সি। এই গানটি তিনি বিনা সম্মানীতেই গেয়েছেন।

এ প্রসঙ্গে ন্যান্সি বলেন, ‘ছোটবেলা থেকে হিন্দু-মুসলিম কাঁধে কাঁধ মিলিয়ে বড় হয়েছি। গান যাদের কাছে শিখেছি তার বেশীরভাগ ওস্তাদই ছিলেন সনাতন ধর্মাবলম্বী। যতটা আনন্দ আমি ঈদে করেছি ঠিক ততোটাই করেছি পূজাতেও। তাই হঠাৎ করে মনে হলো, পূজা নিয়ে গানটি আমি বিনা সম্মানীতেই গাইবো। এটা আমার পক্ষ থেকে ভালোবাসার ছোট্ট একটা বহিঃপ্রকাশ মাত্র। গানটি শুধু আমিই বিনা সম্মানীতে গাইনি। এর সঙ্গে সংশ্লিষ্ট সকলেই বিনা সম্মানীতেই করেছেন।’

‘পুঁজো এলো’ শিরোনামের গানটি লিখেছেন স্নেহাশীষ ঘোষ। এর সুর করেছেন মিলন এবং সংগীত পরিচালনা করেছেন রেজওয়ান শেখ ও এমএমপি রনি। গানটিতে ন্যানসি ছাড়াও কোরাস লাইনগুলোতে ছিলো মিলন ও সাফায়েতের কণ্ঠ।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: