সর্বশেষ আপডেট : ২৭ মিনিট ২৪ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ৩০ মার্চ, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১৬ চৈত্র ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

থাইল্যান্ডে নির্যাতনের সংস্কৃতি চলছে: অ্যামনেস্টি

1475073616আন্তর্জাতিক ডেস্ক: অ্যামনেস্টি ইন্টারন্যাশনাল বলেছে, থাইল্যান্ডে সামরিক বাহিনী ক্ষমতা নেয়ার পর থেকে ‘নির্যাতনের সংস্কৃতি’ বহাল রেখেছে। অ্যামনেস্টির রিপোর্টে ৭৪টি নির্যাতনের ঘটনার উল্লেখ করা হয়েছে।

এতে প্রহার করা, পানিতে চুবানোসহ নানা নির্যাতনের ঘটনার উল্লেখ আছে। তবে সামরিক বাহিনী নির্যাতনের কথা অস্বীকার করেছে। প্রধানমন্ত্রীর মুখপাত্র জেনারেল সেনসার্ন বলেন, আমাদের তদন্তে এ ধরনের কোন ঘটনা ধরা পড়েনি।

গত বুধবার সংবাদ সন্মেলনের মাধ্যমে রিপোর্টটি প্রকাশ করতে চেয়েছিল অ্যামনেস্টি। কিন্তু শেষ মুহূর্তে অনুষ্ঠানটি বাতিল করা হয়। সরকারের পক্ষ থেকে বলা হয়, অনুষ্ঠানের বক্তাদের গ্রেপ্তার করা হতে পারে। দক্ষিণ-পূর্ব এশিয়া এবং প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলে অ্যামনেস্টি ইন্টারন্যাশনালের পরিচালক রাফেন্দি যামিন বলেন, সামরিক সরকারের আমলে থাইল্যান্ডে নির্যাতনের সংস্কৃতি বিকাশ লাভ করেছে। যেখানে দোষীদের জবাবদিহি করতে হচ্ছে না এবং নির্যাতিতরা সুবিচার পাচ্ছে না। থাইল্যান্ডের প্রধানমন্ত্রী প্রেউথ চেন ঘোষণা দিয়েছেন আগামী বছর সেদেশে জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হবে।

২০১৪ সালে একমাস ধরে রাজনৈতিক অস্থিতিশীলতা চলাকালে দেশে শান্তি-শৃংখলা ফিরিয়ে আনার অজুহাতে ক্ষমতা নেয় সামরিক বাহিনী। তারা ভিন্ন মতাবম্বীদের ধরে ধরে জেলে পুরে গণমাধ্যমের ওপর কঠোর নজরদারি চালিয়ে যাচ্ছে।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: