সর্বশেষ আপডেট : ৪ ঘন্টা আগে
রবিবার, ৪ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২০ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সরকারের উন্নয়ন লক্ষ্যমাত্রা পূরণে সম্মিলিত উদ্যোগ প্রয়োজন : অতিরিক্ত বিভাগীয় কমিশনার

14424796_1742657735954812_4453310716523986302_oনিজস্ব প্রতিবেদক ::
সিলেটের অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) মো. আজম খান বলেছেন, দেশের শিক্ষা ব্যবস্থা এগিয়ে নেয়ার জন্য সরকার ও বেসরকারি উন্নয়ন সংস্থাগুলো নিরলসভাবে কাজ করছে। আমরা সবাই সচেতন হলে শিক্ষায় পিছিয়ে পড়া এই অঞ্চলে নারী-পুরুষের সমতাভিত্তিক শিক্ষাকে এগিয়ে নেয়া সম্ভব। তিনি বলেন, বর্তমান সরকারের উন্নয়ন লক্ষ্যমাত্রা পূরণে সম্মিলিত উদ্যোগ প্রয়োজন।
ইনস্টিটিউট অব ডেভেলপমেন্ট এফেয়ার্স (আইডিয়া)-এর উদ্যোগে, গণসাক্ষরতা অভিযানের সহযোগিতায় টেকসই উন্নয়ন ও শিক্ষা ২০৩০ বিষয়ক মতবিনিময়সভা নগরীর একটি হোটেলের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন সিলেটের অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) মো. আজম খান, অনুষ্ঠানে সভাপত্বি করেন মদন মোহন কলেজের অধ্যক্ষ আবুল ফতেহ ফাত্তহ।
অনুষ্ঠানে মূল প্রবন্ধ উপস্থাপন করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক নজমুল হক, গণসাক্ষরতা অভিযানের পক্ষে উদ্দেশ্য বর্ণনা করেন ডেপুটি প্রোগ্রাম ম্যানেজার রেহানা বেগম। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন আইডিয়ার নির্বাহী পরিচালক নজমুল হক। প্রতিবন্ধী ব্যক্তিদের পক্ষে বক্তব্য রাখেন মো. শরীফ আহমদ।
মবিনিময় সভায় বক্তারা বলেন, এমডিজির অনেক লক্ষ্যমাত্রা বাংলাদেশ পূরণ করেছে। এর ধারাবাহিকায় এসডিজি এসেছে। তা পূরণের জন্য যৌথ উদ্যোগ দরকার। সরকার সঠিক পদক্ষেপ নিলে তা কার্যকর করে সাধারণ মানুষ। তাই সঠিক ও যুগোপযোগী উদ্যোগ নেয়া উচিত। শিক্ষক অনুপাতে ছাত্র সংখ্যা নির্ধারণ করা, নতুন সরকারি বিদ্যালয়গুলোতে প্রাকপ্রাথমিক ক্লাস চালু করা , ছেলে মেয়ে সবার জন্য উপবৃত্তি নিশ্চিত করা, পিছিয়ে পড়া এলাকার জন্য উদ্যোগ গ্রহণ করা এ পরামর্শ সমূহ এ মতবিনিময় সভা থেকে উঠে আসে।
মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন, প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের উপপরিচালক তাহমিনা খাতুন, উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরোর উপপরিচালক নজরুল ইসলাম ভূইয়া, সমাজসেবা অধিদপ্তরের উপপরিচালক নিবাস রঞ্জন দাশ, বিশিষ্ট সাংবাদিক ও কলামিস্ট আফতাব চৌধুরী, সিলেট চেম্বারের পরিচালক মুকির হোসেন চৌধুরী, সাংস্কৃতি ব্যক্তিত্ব অম্বরীষ দত্ত, শিশু একাডেমি সাবেক সংগঠক মাহবুবুজ্জামান চৌধুরী, দৈনিক যুগভেরীর নির্বাহী সম্পাদক অপূর্ব শর্মা, দৈনিক সবুজ সিলেটের বার্তা সম্পাদক ছামির মাহমুদ, দৈনিক সিলেটের ডাকের সাহিত্য সম্পাদক অ্যাডভোকেট আব্দুল মুকিত অপি, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা কবি পুলিন রায়, প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয় সমিতির সদস্যবৃন্দ,সুশীল সমাজের প্রতিনিধি ও বিভিন্ন কলেজ ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীবৃন্দ।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: