সর্বশেষ আপডেট : ৩ মিনিট ১০ সেকেন্ড আগে
শনিবার, ১০ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৬ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

৫০ ফুট উচ্চতার দূর্গা প্রতিমা তৈরী হচ্ছে মৌলভীবাজারে

dsc00900নিজস্ব প্রতিবেদক: মৌলভীবাজার শহরেরর ফরেস্ট অফিস রোডের সৈয়ারপুর এলাকায় দেশব্যাপী আলোড়ন সৃষ্টিকারী ত্রিনয়নী শিববাড়ী প্রতি বছরের ন্যায় এ বছরও প্রায় শতাধিক দেব-দেবীর মূতি নিয়ে আয়োজন করে আধ্যাশক্তি মহা-মায়া দূর্গা পূজার ।

দেশের বিভিন্ন প্রান্ত থেকে হাজার হাজার ভক্তবৃন্দের সমাগম ঘটে। এরই ধারাবাহিকতায় আগামী ৭ অক্টোবর ২০১৬ইং থেকে ১১ অক্টোবর ২০১৬ইং পর্যন্ত বৃহত্তর সিলেট বিভাগের মধ্যে এই প্রথম ৫০ফুট উচ্চতা বিশিষ্ট দূর্গা প্রতিমা তৈরীর মধ্যদিয়ে পূজার আয়োজন করেছে ত্রিনয়নী শিববাড়ী।

মৌলভীবাজার জেলায় সনাতন ধর্মাবলম্বীদের সর্ববৃহৎ দূর্গা উৎসব জাঁক-জমকপূর্ন পালনের সব ধরনের প্রস্তুতি চলছে। দ্রুত গতিতে চলছে প্রতিটি মন্ডপে প্রতিমা তৈরীর কাজ। অন্যান্য বছরের ন্যায় শান্তিপূর্ন ও উৎসবমুখর পরিবেশে পূজা অনুষ্ঠানে প্রশাসনের পক্ষ থেকে নেয়া হয়েছে অতিরিক্ত নিরাপত্তা ব্যবস্থা।dsc00905-1

অধিকাংশ মন্ডপগুলোতে প্রতিমা তৈরীর পাশাপাশি প্রতিমাকে সাজিয়ে তোলতে প্রতিমা শিল্পীরা মনের মাধুরী মিশিয়ে দিন রাত কাজ চালিয়ে যাচ্ছেন।

এ বছরও হাজার হাজার ভক্তবৃন্দের সমাগম ঘটে বলে আয়োজকরা মত প্রকাশ করেছেন। এই আয়োজনকে সফল করতে এবং প্রতিমাটি স্মর্পন সিমেন্ট দিয়ে তৈরী হবে বিধায় বিগত ৪-৫ মাস পূর্ব হতে ৪-৫ জন দক্ষ কারিগর অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন। দূর্গা প্রতিমাকে দেখার জন্য এখনও অনেক ভক্তের সমাগম ঘটে। ত্রিনয়নী শিববাড়ী পূজা মন্ডব পরিদর্শনে গেলে সাংবাদিকদের তথ্য জানান। এ সময় উপস্থিত ছিলেন ত্রিনয়নী শিববাড়ী সংঘের সভাপ্রতি শ্রীকান্ত সূত্রধর, সাধারণ সম্পাদক সঞ্চয় পাল, যুগ্ন সম্পাদক রনি ধর সহ অন্যান্যরা।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: