সর্বশেষ আপডেট : ১ মিনিট ৫৭ সেকেন্ড আগে
শনিবার, ১০ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৬ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

কুলাউড়ায় ব্র্যাক ওয়াশ বিষয়ক কর্মশালা

unnamed-6কুলাউড়া অফিস:
কুলাউড়া উপজেলা প্রশাসনের আয়োজনে ও ব্র্যাক ওয়াশ কর্মসুচীর সহযোগিতায় ২৭ সেপ্টেম্বর মঙ্গলবার ওয়াশ বিষয়ক এক কর্মশালা উপজেলা সভাকক্ষে অনুষ্টিত হয়। কর্মশালার উদ্বোধন করেন ইউএনও তাহসিনা বেগম এবং সমাপনী ঘোষনা করেন উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান নেহার বেগম। কর্মশালার লক্ষ্য ও উদ্দেশ্য উপস্থাপন করেন ব্র্যাক ওয়াশ জেলা ব্যবস্থাপক সুলতানা আক্তার বলেন ২০০৭ সাল থেকে ব্র্যাক কুলাউড়া উপজেলার গ্রামীন এলাকায় শিক্ষা, স্যানিটেশনসহ জনস্বার্থে কাজ করে যাচ্ছে।

এ পর্যন্ত অবকাঠামোসহ স্বাস্থ্য সম্মত ৭ হাজার সেনিটারী ল্যাট্রিন সুবিধাভোগীদের মধ্যে বিতরন করা হয়েছে। এছাড়া ২২টি শিক্ষা প্রতিষ্টানে ছাত্রীদের জন্য দু’কক্ষ বিশিষ্ট ওয়াশরুম তৈরী করে দেয়া হয়েছে। বর্তমানে ব্র্যাক উপজেলার কুলাউড়া, কাদিপুর, পৃথিমপাশা, রাউৎগাও, ব্রাহ্মনবাজার, টিলাগাওসহ ৬ ইউনিয়নে ওয়াশ কর্মসুচীর কাজ করে যাচ্ছে। ওয়াশ কর্মসুচীর উপজেলা সংগঠক মোখলেছুর রহমানের পরিচালনায় স্বাগত বক্তব্য রাখেন জেলা প্রতিনিধি আরিফুর রহমান।

কর্মশালায় ওয়াটার, স্যানিটেশন ও হাইজিন কর্মসুচীর বাস্তবায়ন নিয়ে আলোচনায় অংশ নেন উপজেলা জনস্বাস্থ্য উপ সহকারী প্রকৌশলী আবুল কাসেম, যুব উন্নয়ন কর্মকর্তা আব্দুল মতলিব, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোঃ আনোয়ার, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা সেলিনা ইয়াছমিন, এমসিএইচ ডাঃ সুলতান আহমদ, কুলাউড়া প্রেসক্লাব সভাপতি এম শাকিল রশীদ চৌধুরী ও সম্পাদক মোঃ খালেদ পারভেজ বখশ, কুলাউড়া এনসি স্কুলের প্রধান শিক্ষক মোঃ আমির হোসেন, মহতোছিন আলী স্কুলের প্রধান শিক্ষক ফয়জুর রহমান ছুরুক, মনসুর মোহাম্মদীয়া সিনিয়র মাদ্রাসা অধ্যক্ষ মাওলানা জালাল আহমদ খান, রাবেয়া প্রাইমারী স্কুলের প্রধান শিক্ষক আব্দুছ ছালাম, উপজেলা ম্যানেজার উজ্জল চন্দ্র নাথ, সংগঠক আতিকুর রহমান ও নাহিদুল ইসলাম, মহিলা মেম্বার রোকেয়া বেগম মনি প্রমুখ।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: