সর্বশেষ আপডেট : ১৩ মিনিট ৩০ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ২১ সেপ্টেম্বর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৬ আশ্বিন ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ভারতই এক ঘরে হয়ে পড়েছে : কেজরিওয়াল

kijrewal20160928205358আন্তর্জাতিক ডেস্ক::
ভারত নিয়ন্ত্রিত কাশ্মিরের উরির সেনাঘাঁটিতে সন্ত্রাসী হামলার ঘটনা নিয়ে গণমাধ্যমে প্রকাশিত একটি নিবন্ধে ভারত-বিরোধী অবস্থানকে প্রকাশ্যে সমর্থন করেছেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। সমর্থন জানিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে দেয়া এক পাস্ট ঘিরে তুমুল সমালোচনার মুখে পড়েছেন নয়াদিল্লির এই মুখ্যমন্ত্রী।

kejriwal20160928205616টুইটে কেজরিওয়াল লিখেছেন, চমৎকার নিবন্ধ! উরি হামলার ঘটনার পর পাকিস্তানের চেয়ে মনে হচ্ছে, ভারতই আন্তর্জাতিক অঙ্গনে এক ঘরে হয়ে পড়েছে।

কেজরিওয়ালের এই টুইট বার্তা ঘিরে সামাজিক যোগাযোগমাধ্যমে শুরু হয়েছে তুমুল বিতর্ক। অনেকেই লিখেছেন, ক্ষমতাসীন ভারতীয় জনতা পার্টির (বিজেপি) বিরোধিতা করতে গিয়ে অন্ধ হয়েছেন দিল্লির মুখ্যমন্ত্রী।

চলতি মাসের শুরুতে ভারত নিয়ন্ত্রিত কাশ্মিরের সেনাঘাঁটিতে সন্ত্রাসী হামলায় ১৮ ভারতীয় সেনার প্রাণহানি ঘটেছে। হামলায় পাকিস্তান জড়িত বলে দাবি করে আসছে ভারত। এ নিয়ে দু`দেশের মাঝে চরম উত্তেজনা ছড়িয়ে পড়েছে। নভেম্বরে ইসলামাবাদে অনুষ্ঠিতব্য সার্ক সম্মেলনও ভেস্তে গেছে। বাংলাদেশ, ভারত, ভূটান, আফগানিস্তান ইসলামাবাদে অনুষ্ঠিতব্য সম্মেলনে অংশ নেবে না বলে জানিয়ে দিয়েছে।

এদিকে, বুধবার নেপালের প্রধানমন্ত্রী পুষ্প কুমার দহল ওরফে প্রচণ্ড কাঠমান্ডুতে উচ্চ পর্যায়ের একটি বৈঠক করেছেন। বৈঠকে পাকিস্তানের বদলে অন্য কোনো সদস্য দেশে সার্ক শীর্ষ সম্মেলন আয়োজনের কথা ভাবছেন বলে জানিয়েছেন তিনি।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: