সর্বশেষ আপডেট : ২৪ মিনিট ৩১ সেকেন্ড আগে
বুধবার, ৭ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৩ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ফ্রান্সের লিল’এ বিষ্ফোরণ, বাংলাদেশীর আত্মহননের চেষ্টা

320011_278500318834673_262635948_n-dএ কে মামুন:
ফ্রান্সের লিল শহরের এক ইন্ডিয়ান কাবাব রেস্তোরাঁয় ছোট আকারের এক বিষ্ফোরণে ১ বাংলাদেশী গুরুতর আহত হয়েছেন। মনজুরুল ইসলাম (৬০) নামের ঐ ব্যাক্তি আত্মহত্যার জন্য এ বিষ্ফোরণ ঘটিয়েছেন বলে স্থানীয় কর্তৃপক্ষ ধারণা করছেন। বিষ্ফোরনে রেস্তোঁরার কাঁচের সদর দরজা উড়ে গেলেও সৌভাগ্যক্রমে কাছাকাছি কোনো পথচারী না থাকায় আর কোনো হতাহতের ঘটনা ঘটেনি।

১৯ সেপ্টেম্বর সকালে লিল এর কেন্দ্রে রিপাবলিক স্কয়ার এর কাছাকাছি রুই গাম্বেতায় অবস্থিত ‘লে ৪৫ ইন্ডিয়ান ফাস্ট ফুড’ এ বিষ্ফোরণ ঘটে। বিষ্ফোরণের পর ধোয়া উড়তে দেখে পথচারী ও পার্শবর্তী স্কুলের ছেলেমেয়েরা। প্রত্যক্ষদর্শীরা আওয়াজ শুনে প্রথমে গাড়ি-দূর্ঘটনা বলে মনে করেছিলেন। পরে তাকিয়ে দেখেন বেজমেন্ট থেকে ধোঁয়া উড়ছে।

রেস্তোরাঁর একাংশ ধ্বংস হয়ে যায় এতে। ঘটনা ঘটার সাথে সাথে রুই গাম্বেতার কয়েকশ ফুট এলাকা নিরাপত্তা ফিতায় ঘিরে রাখা হয়। ফায়ার সার্ভিসের কর্মীরা এসে বেজমেন্ট এ প্রবেশ করেন ও গুরুতর অবস্থায় ভুক্তভোগীকে উদ্ধার করে হাসপাতালে স্থানান্তর করেন। পুলিশ, স্থানীয় নিরাপত্তা প্রধান এসে অবস্থা পর্যবেক্ষন করেন। ভুক্তভোগীকেই রেস্তোরাঁর মালিক বলে প্রাথমিকভাবে ধারণা করা হয়েছে।

পাশের এক দোকানী বলেন, “ঐ রেস্তোরাঁর মালিক প্রতিদিনের মতই তার কফিশপে আসেন সকাল নয় টায়। এটা তার প্রাত্যহিক অভ্যাস। রেস্তোরাঁও ঠিকঠাক চলছিল। কিন্তু এমন ঘটনার ব্যাপারে কিছুই বলতে পারছি না”।

পরে সাড়ে বারোটার দিকে রাস্তা খুলে দেয়া হয়। তবে তদন্তকারীরা প্রায় সারাদিন ব্যস্ত থাকেন তদন্ত কার্যক্রম নিয়ে।

এদিকে ভুক্তভোগী বগুড়া জেলার মনজুরুল ইসলাম (৬০) বলে জানা গেছে একটি সূত্রে গেছে। সূত্রের দেয়া তথ্য অনুযায়ী, তিনি মানসিকভাবে অবসাদগ্রস্ত ছিলেন। দীর্ঘদিন যাবৎ বিষন্নতায় ছিলেন বলে আত্মহত্যা-চেষ্টা করেছেন। তিনি ২২ বছরের এক পুত্র ও ১৫ বছরের কন্যা সন্তান সহ স-পরিবারে ফ্রান্সে বসবাস করছিলেন। দীর্ঘ ১৮ বছরে একবারও বাংলাদেশে যান নি বলে জানা যায়।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: