সর্বশেষ আপডেট : ৪ মিনিট ৪৩ সেকেন্ড আগে
শুক্রবার, ২১ জুলাই, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৬ শ্রাবণ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

করাচি বন্দরে পৌঁছেছে চার ইরানি যুদ্ধজাহাজ

full_871687755_1475044858আন্তর্জাতিক ডেস্ক: শান্তি ও বন্ধুত্বের বার্তা পৌঁছে দিতে তিন দিনের সফরে মঙ্গলবার পাকিস্তানের করাচি বন্দরে ভিড়েছে ইরানের একটি নৌবহর। পাকিস্তান নৌবাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তা কমোডর মুশতাক ইরানের চার যুদ্ধজাহাজকে স্বাগত জানান।

ইরানি নৌবহরে লাওয়ান, খাঞ্জা, ফালাখান ও কোনারাক নামের যুদ্ধজাহাজ রয়েছে। এর মধ্যে ‘লাওয়ান’ যুদ্ধজাহাজে রয়েছে একটি সামরিক হেলিকপ্টার। পাকিস্তান-ভারত সামরিক উত্তেজনার মধ্যে পাকিস্তানে এসেছে ইরানি রণতরী।

ইরানি নৌবহরের সফরের একটি হলো এ অঞ্চলে শান্তি ও নিরাপত্তা প্রচার এবং অন্যটি ভ্রাতৃপ্রতিম মুসলিম দেশগুলোর মধ্যে সামুদ্রিক সহযোগিতা উন্নত করা।

এর আগে, ‘পাকিস্তানি নৌবাহিনীর এক শীর্ষ কর্মকর্তারা বলেন, কয়েক দিনের মধ্যেই শুভেচ্ছা সফরে করাচি বন্দরে ইরানি যুদ্ধজাহাজের আগমন ঘটবে এবং সেজন্য পাক নৌবাহিনী সাগ্রহে অপেক্ষা করছে।”

ইরান-ইরাক যুদ্ধের বার্ষিকীতে ‘পবিত্র প্রতিরক্ষা সপ্তাহ’ স্মরণে ইসলামাবাদে ইরানি দূতাবাস এক অনুষ্ঠানের আয়োজন করে। সে সময় ইরানের রাষ্ট্রীয় বার্তা সংস্থা ইরনাকে দেয়া এক সাক্ষাৎকারে ভাইস অ্যাডমিরাল সোহাইল মাসুদ জানিয়েছিলেন, কয়েক দিনের মধ্যেই ইরানি সামরিক বাহিনীর চারটি যুদ্ধজাহাজ করাচি বন্দরে আসছে।

তিনি আরো বলেছিলেন, ‘আমাদের একটা ব্যবস্থা হচ্ছে যে, যখন ইরানের নৌবাহিনী পাকিস্তানে আসে বা আমরা ইরানে যাই তখন আমাদের একটা মহড়া থাকে। আমরা খুবই আগ্রহ সহকারে এর জন্য অপেক্ষা করছি।’

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: