সর্বশেষ আপডেট : ৪ ঘন্টা আগে
মঙ্গলবার, ৬ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২২ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

নরপশুদের ক্রসফায়ার দাবি কজী ফিরোজের

154439_1নিউজ ডেস্ক: জাতীয় পার্টির প্রেসিডিযয়ম সদস্য কাজী ফিরোজ রশীদ বলেছেন, সম্প্রতি স্কুলের শিশু ও নারী হত্যার প্রবণতা বেড়েছে। এ সমস্ত নরপশুদের ক্রসফায়ারে মেরে ফেলা উচিত। এই ধরণের নরপশুদের বেচেঁ থাকার অধিকার নেই। এরা জঙ্গির চেয়ে ভয়ঙ্কর।

মঙ্গলবার জাতীয় সংসদে পয়েন্ট অব অর্ডারে তিনি এ দাবি করেন। তবে তার বক্তব্যে ডেপুটি স্পিকার মো. ফজলে রাব্বি মিয়া বলেন, সরকার ক্রসফায়ারে বিশ্বাস করে না। আমরা আপনার সঙ্গে একমত নই।

কাজী ফিরোজ রশীদ বলেন, অত্যন্ত দুঃখের সঙ্গে এ ফ্লোর নিচ্ছি। সম্প্রতি স্কুলগামী শিশু হত্যার প্রবণতা বেড়েছে। লিটল ফ্লালাওয়ার স্কুলের রিশা, মিরপুরের আফসানাসহ প্রতিদিন অসংখ্য নারী-শিশুরা বখাটের দ্বারা খুন হচ্ছে। প্রতিদিন নিউজ পেপারে ছাত্র-ছাত্রী হত্যার নিউজ দেখতে হচ্ছে। এটা কিসের আলামত। এ সমস্ত নরপশুদের ক্রসফায়ারে মেরে ফেলা উচিত। এই ধরণের নরপশুদের বেচেঁ থাকার অধিকার নেই।
কাজী ফিরোজ রশীদ বরেন, আমরা জঙ্গিদের ধরে নিয়ে মেরে ফেলে দিচ্ছি, কেউতো বাধা দিচ্ছে না। তাহলে এদের কেনো তা করা হচ্ছে না।

তিনি বলেন, বাচ্চারা আজ স্কুলে যেতে পারছে না। হত্যাকারীদের আইনের আওতায় এনে বিচার করতে অনেক সময় ব্যয় হয়। অনেক সময় ভুক্তভোগীর ন্যায় বিচার পায় না। জঙ্গির চেয়ে ভয়ঙ্কর হচ্ছে এই সকল সমাজবিরোধীরা। এরা সমাজকে কলুষমুক্ত করতে হবে।

ফিরোজ রশীদের বক্তব্যের জবাবে ডেপুটি স্পিকার মো. ফজলে রাব্বি মিয়া বলেন, মাননীয় সংসদ সদস্য যে বক্তব্য রেখেছেন তা আমরা সমর্থন করি। তবে আপনি ক্রসফায়ারের যে কথা বলেছেন এটা সমর্থণযোগ্য নয়। সরকার ক্রসফায়ারে বিশ্বাসী নয়। আজ ক্রসফায়ারের আদেশ দিলে মানবাধিকার কর্মীরা প্রশ্ন তুলবেন। তখন সরকার যাবে কোথায়?

এর জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান বলেন, মাননীয় স্পিকার আমরা আইনী ব্যবস্থা নিচ্ছি। অনেকগুলোর বিচার শুরু হয়েছে। সংসদ সদস্য যে কথা বলেছেন আমি ৩০০ বিধিতে সবগুলোর বক্তব্য দিবো।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: