সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
বুধবার, ৭ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৩ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বিশ্বের সবচেয়ে রৌদ্রোজ্জ্বল কিছু স্থান! (ছবিসহ)

full_1242580000_1474989339ডেইলি সিলেট ডেস্ক: বরফাঞ্চলের মানুষদের তুলনায় রৌদ্রজ্জ্বল এলাকার মানুষেরা বেশি সুখী। এই কথা বিশেষজ্ঞদের গবেষণায় প্রমাণিত। প্রতিবছর তাই হাজারো মানুষ পাড়ি জমায় গ্রীষ্মপ্রধাণ দেশগুলোর দিকে। এসব দেশে জনসংখ্যাও বেশি এই কারণে। তাহলে জেনে নিন এমন কিছু স্থানের কথা যেখানে সূর্যকেও উপভোগ করা হয়….

Image result for muscat oman
১. মাসকাট, ওমান
ওমানের সবচেয়ে বড় শহর এবং একইসাথে রাজধানী মাসকাট। এর আবহাওয়া খুবই রুক্ষ। তপ্ত মরু এলাকা এটি, হিউমিডিটিও অনেক বেশি। প্রায় ৬০ শতাংশেরও অধিক। গ্রীষ্মে এই অঞ্চলের তাপমাত্রা চলে যায় ৫০ ডিগ্রী সেলসিয়াসে। বছরে গড়ে ৩৫০০ ঘন্টা সূর্যের তাপ পায় এলাকাটি।
Image result for arizona usa
২. ইয়ুমা, আরিজোনা, যুক্তরাষ্ট্র
দিনের ৯০ ভাগ সময়ই সূর্য্য আলো ছড়ায় এখানে। তাপমাত্রা ৩২ ডিগ্রী সেলসিয়াস বা এর চেয়ে বেশী। সবসময়ই শুষ্ক, রৌদ্রদীপ্ত এবং খুবই কম জলীয়বাষ্পবহুল এলাকা এটি। বুঝতেই পারছেন গরম যথেষ্ট এখানে। কিন্তু সূর্য্যের সাথে মুখোমুখি হবেন আর তাপ সহ্য করবেন না তা তো আর হয় না! ইয়ুমাকে বলা হয় বিশের সবচেয়ে রৌদ্রজ্জ্বল এলাকা।
02-visit-abu-dhabi-home-page-2014
৩. আবুধাবি, ইউনাইটেড আরব আমিরাত
সংযুক্ত আরব আমিরাতের রাজধানী এবং দেশটির সবচেয়ে জনবহুল এলাকা এটি। এখানে বিরাজ করে খুবই উত্তপ্ত মরু আবহাওয়া। সারা বছরই চমৎকার নীল আকাশ দেখতে পাবেন আপনি। স্থানীয়রা বছরের ৩,৫০০ ঘন্টা সূর্যকে উপভোগ করার সুযোগ পান এখানে।
Image result for upington south africa
৪. উপিংটন, সাউথ আফ্রিকা
আঙ্গুর, রাইসিন এবং অয়াইন রপ্তানির জন্য বিখ্যাত জায়গাটি। সাউথ আফ্রিকার উত্তরে এর অবস্থান। বছরে ৩ মাস এটি পৃথিবীর সবচেয়ে আলোকোজ্জ্বল এলাকায় পরিণত হয়। নভেম্বার থেকে জানুয়ারি এই ৩ মাসেই ৩,৭০০ ঘন্টা সূর্যালোক পায় জায়গাটি।
Image result for marrakech . morocco
৫. মারাকেশ, মরোক্কো
মরোক্কোর চতুর্থ বড় শহর মারাকেশের অবস্থান এটলাস পর্বতমালার পাদদেশে। বরফাচ্ছাদিত পর্বত চূড়ার এত কাছে থাকা স্বত্ত্বেও মারাকেশ খুবই তপ্ত এলাকা। সূর্যের প্রথখরতা পাওয়া যায় দিনের দীর্ঘসময় ধরে। প্রায় ৩,১৩০ ঘন্টা গড়ে সূর্যের রোদ পায় এলাকাটি। তবে বরফের কাছে থাকায় অর্ধ সিক্ত আবহাওয়া বিরাজ করে এই স্থানে।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: