সর্বশেষ আপডেট : ৮ মিনিট ৮ সেকেন্ড আগে
সোমবার, ৫ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২১ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

পাঁচ শতাধিক চলচ্চিত্রের অভিনেতা আফজাল শরীফ

154435_1বিনোদন ডেস্ক: আফজাল শরীফ একাধারে একজন মঞ্চাভিনেতা, নাট্যাভিনেতা ও চলচ্চিত্রাভিনেতা। রাজধানীর মিরপুরের বাগবাড়ির ছেলে আলী আফজাল শরীফ অভিনয় জগতে এসে সাংবাদিক, নাট্যনির্মাতা নরেশ ভূঁইয়ার পরামর্শে নিজের নামকরণ করেন আফজাল শরীফ।

অভিনয়ে আফজালের শুরু ১৯৮৪ সালে থিয়েটারে যুক্ত হয়ে। এই দলের হয়ে প্রথম তিনি মীর মোশাররফ হোসেনের ‘জমিদার দর্পণ’ নাটকে অভিনয় করেন। এর নির্দেশনা দিয়েছিলেন মমতাজউদ্দিন আহমেদ। এরপর এই দলের হয়ে ‘ক্ষতবিক্ষত’, ‘মহাপুরুষ’, ‘সাতঘাটের কানাকড়ি’ নাটকে অভিনয় করেন। তবে দর্শকপ্রিয়তা পান তিনি হুমায়ূন আহমেদের ‘বহুব্রীহি’ নাটকে কাদের চরিত্রে এবং ‘অয়োময়’নাটকে মোবারক চরিত্রে অভিনয় করে। এই দুটি চরিত্রের কথা এখনো দর্শকের মনে আছে।

চলচ্চিত্রে আফজাল শরীফ প্রথম অভিনয় করেন গৌতম ঘোষ পরিচালিত ‘পদ্মা নদীর মাঝি’ ছবিতে। এই চলচ্চিত্রের একমাত্র মুসলিম চরিত্রটিতে তিনিই অভিনয় করেছিলেন। এরপর খুব কাছাকাছি সময়ে তিনি অভিনয় করেন চাষী নজরুল ইসলামের ‘দাঙ্গা ফ্যাসাদ’, সোহানুর রহমান সোহানের ‘লাভ’ সিনেমায়। হুমায়ূন আহমেদের গল্পে প্রথম আফজাল শরীফ চলচ্চিত্রে অভিনয় করেন সুভাষ দত্তের নির্দেশনায় ‘আবদার’ চলচ্চিত্রে। সেই থেকে এখন পর্যন্ত আফজাল শরীফ ৫০০ শ’রও বেশি চলচ্চিত্রে অভিনয় করেছেন।
চলচ্চিত্রে অভিনয়ের সর্বোচ্চ স্বীকৃতি স্বরূপ তিনি বদিউল আলম খোকন পরিচালিত ‘নিঃশ্বাস আমার তুমি’ ছবিতে অভিনয় করে প্রথম জাতীয় চলচ্চিত্র পুরস্কার লাভ করেন।

অভিনয়ে আজকের অবস্থান প্রসঙ্গে এবং তার ভালোলাগা নিয়ে আফজাল শরীফ বলেন, ‘আমার ভালোলাগা ভালোবাসা মঞ্চকে ঘিরে। মঞ্চই আমাকে আজকের অবস্থান গড়ে তুলতে দারুণভাবে সহযোগিতা করেছে। আর এরপর যার কথা না বললেই নয় তিনি হচ্ছেন হুমায়ূন স্যার। আর দর্শকের ভালোবাসার কারণেই আমি আজকের আফজাল শরীফে পরিণত হয়েছি। সবার দোয়া ও ভালোবাসার মাঝেই আমি নিজেকে বাঁচিয়ে রাখতে চাই। আমার পরিবারের জন্য সবাই দোয়া করবেন।’

এদিকে চলতি সপ্তাহে আফজাল শরীফ ব্যস্ত আছেন বদিউল আলম খোকন পরিচালিত ‘হারজিৎ’ চলচ্চিত্রের শুটিং নিয়ে। এর পরপরই তিনি শুরু করবেন সাফি উদ্দিন সাফির ‘রাজকুমার’সিনেমার শুটিং।

আসছে ২১ অক্টোবর মুক্তি পাচ্ছে আফজাল শরীফ অভিনীত এস এ হক অলিক পরিচালিত ‘এক পৃথিবী প্রেম’ চলচ্চিত্রটি। সম্প্রতি তিনি শেষ করেছেন জি সরকারের নির্দেশনায় ‘লাভ ইন সিক্সটিন’ চলচ্চিত্রের কাজ।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: