সর্বশেষ আপডেট : ৪ মিনিট ২৯ সেকেন্ড আগে
মঙ্গলবার, ৬ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২২ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

জকিগঞ্জে মাদ্রাসার নাম নিয়ে ষড়যন্ত্রের প্রতিবাদে সভা

unnamedজকিগঞ্জ প্রতিনিধি::
জকিগঞ্জের গঙ্গাজল হাসানিয়া সিনিয়র মাদ্রাসা ও মাদ্রাসার মসজিদ, ঈদগাহের নাম নিয়ে একটি মহলের ষড়যন্ত্রের প্রতিবাদে মঙ্গলবার মাদ্রাসা অডিটোরিয়ামে এক প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।

প্রতিবাদ সভায় বক্তারা বলেন, গঙ্গাজল মৌজার ওয়াকফ দলিলমূলে গঙ্গাজল গ্রামের আব্বাস আলী মাদ্রাসা, মসজিদ, মক্তব ও ঈদগাহের নামে সাড়ে ৮ কেদার ভূমি ওয়াকফ নামা দলিলে দান করেন। কিন্তু কিছুদিন থেকে একটি কুচক্রি মহল মাদ্রাসার নামের ঈদগাহ, মসজিদের দখল নিতে বিভিন্ন ষড়যন্ত্র চালিয়ে যাচ্ছে। ষড়যন্ত্রকারীরা কিছুদিন পূর্বে মাদ্রাসার গেইটে লিখিত মসজিদ ও ঈদগাহের নামের ফলক রং দিয়ে মুছে ফেলে।

বক্তারা বলেন, জেলার মধ্যে সবচেয়ে পুরাতন মাদ্রাসাটিকে ধংস করতে যারা অপ তৎপরতা চালিয়ে যাচ্ছে তাদের বিরুদ্ধে আইন শৃংখলা বাহিনী দ্রুত ব্যবস্থা গ্রহণ করতে হবে। মাদ্রাসা, মসজিদ ও ঈদগাহের বিরুদ্ধে ষড়যন্ত্রকারীদের কালো থাবা থেকে রক্ষা করতে মাদ্রাসা কমিটি ও এলাকাবাসী প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করেছেন। র্দীঘদিন থেকে স্ব ঘোষিত কমিটি দ্বারা পরিচালিত মসজিদ ও ঈদগাহ কমিটির কাছে এলাকাবাসী আয় ব্যায় হিসাব নিকাশ দাবী করেছে।

সভায় মাদ্রাসা কমিটির সভাপতি সমাজসেবক মো. জালাল উদ্দিনের সভাপতিত্বে ও প্রভাষক আবুল কালাম আজাদের পরিচালনায় বক্তব্য রাখেন, মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা আব্দুল মান্নান, মাদ্রাসা কমিটির শিক্ষানূরাগী সদস্য শিল্পপতি নজরুল ইসলাম, সাবেক চেয়ারম্যন হাজী বুরহান উদ্দিন, প্রধান শিক্ষক কুতুব উদ্দিন, প্রবীণ মুরব্বি হাজী আতাউর রহমান, মাদ্রাসা কমিটির দাতা সদস্য কবির আহমদ, শিক্ষক আব্দুস সুবহান, সাবেক মেম্বার মোস্তাকিম আলী, সাবেক মেম্বার আয়াতুল্লাহ, সাবেক মেম্বার আব্দুল মন্নান, প্রবীণ মুরব্বি আব্দুল খালিক, গৌছ উদ্দিন চৌধুরী, হাজী ময়না মিয়া, আয়নুল মিয়া, আব্দুল গফুর, আজাদ মিয়া, মাওলানা লোকমান আহমদ, মছনু মিয়া, মাশুক মিয়া, হান্নান কাজিম প্রমূখ।

উল্লেখ্য, কিছুদিন থেকে একটি মহল মাদ্রাসা, মসজিদ ও ঈদগাহের নাম নিয়ে ষড়যন্ত্র চালিয়ে যাচ্ছে। এ ঘটনায় মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা আব্দুল মান্নান জকিগঞ্জ থানায় একটি সাধারণ ডায়রী করেন।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: