সর্বশেষ আপডেট : ৪ ঘন্টা আগে
মঙ্গলবার, ৬ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২২ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সৌদি মন্ত্রীদের বেতন কমলো ২০ শতাংশ

saudi20160927195113আন্তর্জাতিক ডেস্ক::
সৌদি আরবের মন্ত্রী পরিষদের সদস্যদের বেতন ২০ শতাংশ কমানোর নির্দেশ দিয়েছেন দেশটির বাদশাহ সালমান। একই সঙ্গে উপদেষ্টা পরিষদ শুরা কাউন্সিলের সদস্যদের বেতন ১৫ শতাংশ কমানোর নির্দেশ দিয়েছেন তিনি। সৌদি বাদশাহর এ সিদ্ধান্ত আগামী হিজরি বর্ষ (১ অক্টোবর) থেকে কার্যকর হবে।

সোমবার সৌদি বাদশাহ সালমানের আল-ইয়ামাহ প্রাসাদে অনুষ্ঠিত বৈঠকে ওই সিদ্ধান্ত পাস হয়েছে। রাষ্ট্রীয় সংবাদসংস্থা এসপিএ নিউজ অ্যাজেন্সির এক প্রতিবেদনে বলছে, বাদশাহর জারি করা ডিক্রিতে বলা হয়েছে, দেশের দক্ষিণাঞ্চলের সীমান্তে সেনাবাহিনী ও অন্যান্য বাহিনীর সদস্য মোতায়েনেরও সিদ্ধান্ত হয়েছে।

এছাড়া উচ্চপদস্থ কর্মকর্তাদের সরকারি গাড়ি প্রদান স্থগিত করেছে সৌদি আরব। নতুন অর্থ বছর ১৪৩৮-৩৯ হিজরি বর্ষের শেষে এ সিদ্ধান্ত কার্যকর হবে। বছর শেষে বেতন বৃদ্ধিও স্থগিত করা হয়েছে। এ ছাড়া চাকরির মেয়াদ শেষে যেসব কর্মকর্তার মেয়াদ বাড়ানো হয়েছে তাদেরও বেতন না বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছেন সৌদি বাদশাহ।

সরকারি কর্মকর্তাদের বার্ষিক ছুটি কমিয়ে এক মাস করা হয়েছে। মন্ত্রীদের বার্ষিক ছুটি কমিয়ে ৪২ দিন থেকে ৩৬ দিন করা হয়েছে। ছুটিকালীন পরিবহন খরচ বাবদ কোনো অর্থ পাবেন না সরকারি কর্মকর্তারা। ফোন বিলও কমানো হয়েছে। সর্বোচ্চ এক হাজার সৌদি রিয়াল ফোন বিল সরকারি কর্মকর্তাদের জন্য নির্ধারণ করা হয়েছে।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: