সর্বশেষ আপডেট : ৪২ সেকেন্ড আগে
সোমবার, ৫ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২১ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

নতুন নিয়মে প্রাথমিকে ৩৫৪৩৭ শিক্ষক নিয়োগ

154413_1নিউজ ডেস্ক: বর্তমান সরকারের দুই মেয়াদের তিন ধাপে ৩৫৪৩৭ জন প্রাক প্রাথমিক শিক্ষক নিয়োগ দেওয়া হয়েছে। এ সব শিক্ষক যোগ দিয়ে যার যার কর্মস্থলে রয়েছেন।

জাতীয় সংসদ ভবনে মঙ্গলবার অনুষ্ঠিত কমিটির ৩০তম বৈঠকে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটিকে এ তথ্য জানিয়েছে মন্ত্রণালয়।

কমিটির সভাপতি মো. মোতাহার হোসেনের সভাপতিত্বে কমিটির সদস্য প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী মোস্তাফিজুর রহমান, সামশুল হক চৌধুরী, মো. আব্দুর রহমান, মো. নজরুল ইসলাম বাবু, মো. আবুল কালাম, মোহাম্মদ ইলিয়াছ এবং উম্মে রাজিয়া কাজল বৈঠকে অংশ নেন।
কমিটির কার্যপত্র থেকে জানা যায়, চলতি বছরের ৩ জানুয়ারি পর্যন্ত এসব শিক্ষক নিয়োগ দেওয়া হয়। তবে মুক্তিযোদ্ধা কোটায় প্রার্থী না পাওয়ায় জনপ্রশাসন মন্ত্রণালয়ের আইন অনুযায়ী পদগুলো শূন্য রয়েছে। এরপর নিয়োগ বিজ্ঞপ্তি দেওয়ার পর মুক্তিযোদ্ধা কোটায় দেশের ৬১টি জেলায় ৪৬ হাজার ৪৭৭টি আবেদপত্র জমা পড়েছে।

বৈঠকে আরো জানানো হয়, ন্যূনতম সময়ের মধ্যে লিখিত পরীক্ষা গ্রহণের জন্য কার্যক্রম চলমান রয়েছে।

বৈঠকে প্রাক-প্রাথমিক ও প্রাথমিক স্তরের পাঠ্যপুস্তক সঠিকভাবে মুদ্রণ ও বাঁধাই করা হচ্ছে কিনা সে জন্য ছাপাখানা পরির্দশনের জন্য তিন সদস্য বিশিষ্ট একটি সাব-কমিটি গঠন করা হয়। সাব-কমিটিতে মো. নজরুল ইসলাম বাবুকে আহ্বায়ক এবং মো. আবুল কালাম ও মোহাম্মদ ইলিয়াছকে সদস্য করা হয়েছে।

কমিটি উপানুষ্ঠানিক শিক্ষার সার্বিক কার্যক্রম ও বাধ্যতামূলক প্রাথমিক শিক্ষা বাস্তবায়ন পরিবীক্ষণ কার্যক্রমের অগ্রগতি সম্পর্কে আলোচনা করে।

এছাড়াও প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের অধীন প্রথম থেকে অষ্টম শ্রেণি পর্যন্ত শিক্ষা কার্যক্রম দ্রুত বাস্তবায়নের সুপারিশ করে।

বৈঠকে সবার জন্য মানসম্পন্ন প্রাথমিক ও মৌলিক শিক্ষা নিশ্চিত করণে সরকারি বিদ্যালয়ের বাইরে অন্যান্য বিদ্যালয়ে সরকারি নীতিমালার আলোকে প্রণীত পাঠদান কর্মসূচি পরিচালিত হচ্ছে কিনা তা পর্যবেক্ষণের সুপারিশ করা হয়।

বৈঠকে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিবসহ মন্ত্রণালয় এবং জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: