সর্বশেষ আপডেট : ১২ মিনিট ২ সেকেন্ড আগে
বুধবার, ৭ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৩ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ইতালির মিলানে সাংস্কৃতিক সন্ধ্যা

unnamed-3ইতালি প্রতিনিধি:
ইতালির মিলানে ত্রিউলজা ফাউন্ডেশনের আমন্ত্রণে বাংলাদেশ কনস্যুলেট মিলান এর তত্ত্বাবধানে প্রবাসী বাংলাদেশি ও ইতালিয়ানদের অংশগ্রহণে ‘সংগীত, শাড়ি ও নৃত্য’ শিরোনামে স্থানীয় রফেয়ারা তে এক মনোজ্ঞ সাংস্কৃতিক সন্ধ্যা অনুষ্ঠিত হয়েছে।

অনুষ্ঠানের শুরুতে ঢাকা সহ পৃথিবীর সকল দেশের সন্ত্রাসী হামলায় নিহত এবং ইতালিতে ভূমিকম্পে নিহতদের স্মরণে এক মিনিট নীরবতা পালন করা হয়।

অনুষ্ঠানের প্রথম পর্বে ‘ত্রিউলজা ফাউন্ডেশনের’-এর পরিচালক ইমানুয়েলে পাত্তি তার বক্তব্যে প্রবাসী বাংলাদেশিদের সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশগ্রহণ করায় ধন্যবাদ জানান। কনস্যুলেট জেনারেল রেজিনা আহমেদ তার বক্তব্যে ইতালিতে বসবাসরত প্রবাসী বাংলাদেশিদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে ভুয়সী প্রশংসা করেন এবং বাংলাদেশ সরকারের জঙ্গিবাদবিরোধী দৃঢ় পদক্ষেপ ও জিরো টলারেন্স নীতি ও বাংলার ঐতিহ্যবাহী সংস্কৃতির বিভিন্ন দিক তুলে ধরেন।

unnamed-1দ্বিতীয় পর্বে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রবাসে বেড়ে উঠা এই প্রজন্মের ছেলে মেয়েদের অংশগ্রহণে আমাদের দেশীয় ঐতিহ্য শাড়ী, লুঙ্গি সহ বিভিন্ন পোশাকে উপস্থিত দর্শকদের সম্মুখে উপস্থাপন করা হয়। এছাড়াও হারমোনিয়াম তবলা দিয়ে সংগীত ও নৃত্য পরিবেশন ছিল বেশ মনোমুগ্ধকর।

অনুষ্ঠানে বিদেশিদের উপস্থিতি ছিল বেশ লক্ষণীয়। অনুষ্ঠানে মিলানের রাজনৈতিক সামাজিক সাংকৃতিক ও কমিউনিটির নেতৃবৃন্দরা এবং কনসুলেট এর সকল কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

পরিশেষে সকলের মধ্যে কনস্যুলেট জেনারেল মিলানের পক্ষ থেকে বাংলাদেশী খাবার পরিবেশন করা হয়।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: