সর্বশেষ আপডেট : ৪ মিনিট ১৩ সেকেন্ড আগে
শনিবার, ৩ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ১৯ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ইউপি চেয়ারম্যানসহ ১২১ জনের মুক্তির দাবিতে ওসমানীনগরে মানববন্ধন

osmaninagar-sylhet-pic-27-09-16বিশ্বনাথ প্রতিনিধি:
সিলেটের ওসমানীনগরের গোয়ালাবাজার ইউপির চেয়ারম্যান আতাউর রহমান মানিকসহ ১২১ জনের কারা মুক্তির দাবিতে অর্ধ দিবস দোকানপাঠ বন্ধ ও মানববন্ধন কর্মসূচী পালন করা হয়েছে। গোয়ালাবাজার ইউনিয়ন পরিষদ, বাজার ব্যবস্থাপনা কমিটি ও গোয়ালাবাজার বনিক সমতি এবং বিভিন্ন গ্রামের পক্ষ থেকে মঙ্গলবার দুপুরে উপজেলার গোয়ালাবাজারে সিলেট-ঢাকা মহাসড়কে এ মানববন্ধন অনুষ্ঠিত।

ভোর ৬টা থেকে দুপুর ১২টা পর্যন্ত বাজারের হাজার খানিক ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রাখার পর দুপুর ১২টা থেকে ১টা পর্যন্ত মানববন্ধন করেন ব্যবসায়ী, জনপ্রতিনিধিসহ এলাকার কয়েক শতাধিক জনতা। মানবন্ধনে বক্তারা আগামী ৭২ ঘন্টার মধ্যে কারান্তরীন চেয়ারম্যান সহ ১২১জন কে মুক্তি দেয়া না হলে কঠোর কর্মসূচী গ্রহণ করা হবে।

সৈয়দ আনোয়ার আলীর সভাপতিত্বে বক্তব্য রাখেন,আ.লীগ নেতা লাল মাহমদ, গোয়ালাবাজার ব্যবস্থাপনা কমিটির সাধারণ সম্পাদক তাজ উদ্দিন, বনিক সমিতির সভাপতি মহসিন রাজা চৌধুরী মিফতা, সাধারণ সম্পাদক আব্দুল মুমিন, ইউপি সদস্য মনির উদ্দিন, আব্দুস সামাদ, জামাল মিয়া, তছন মিয়া, সৈয়দ জাহান আলী, জাহাঙ্গির হোসেন, আব্দুর রহমান বাবলু, ব্যবসায়ী হাফিজ রায়হান আহমদ প্রমুখ।
আন্দোলনে সিএনজি অটোরিকশা শ্রমিকরা একমত পোষণ করে ভোর ৬টা থেকে দুপুর ১২টা পর্যন্ত সিএনজি অটোরিকশা ধর্মঘট পালন করে এবং মানববন্ধনে অংশ গ্রহণ করেন।

এর আগে সোববার সন্ধ্যা সাড়ে ৭টায় গোয়ালাবাজার ইউপি কার্যালয়ে এক জরুরী সভায় মিলিত হয়ে গোয়ালাবাজার ইউনিয়ন পরিষদ, বাজার পরিচালনা কমিটি এবং বণিক সমিতি সম্মিলিত ভাবে এই কর্মসূচীর ঘোষণা দেয়।

কর্মসূচীর অংশ হিসেবে মঙ্গলবার সকাল ৬টা থেকে দুপুর ১২টা পর্যন্ত গোয়ালাবাজারের সকল ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ থাকবে এবং এসময় শান্তিপূর্ণ মানববন্ধন কর্মসূচী পালন করা হবে। সভায় গোয়ালাবাজার ইউপির সদস্যবৃন্দ, বাজার পরিচালনা কমিটি এবং বণিক সমিতির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য ২০১৪ সালের ১৭ ডিসেম্বর গোয়ালবাজারে অটোরিকশা শ্রমিকদের মধ্যে সংঘর্ষ হয়। এসময় সংঘর্ষ থামাতে এসে দায়িত্বরত ওসি মোস্তাফিজুর রহমান ঘটনাস্থলে অসুস্থ হয়ে হাসপাতালে গিয়ে মারা যান। এঘটনায় পুলিশ বাদি হয়ে একটি হত্যা মামলা দায়ের করে। গত সোমবার মামলার হাজিরা দিতে গেলে ইউপি চেয়ারম্যান আতাউর রহমান মানিকসহ মামলার চার্জসিটভুক্ত ১২১ আসামীর জামিন না মঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন সিলেট সিনিয়র চীপ জুডিসিয়াল আদালত প্রথম এর বিচারক নজরুল ইসলাম।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: