সর্বশেষ আপডেট : ৪৬ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৪ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

যুক্তরাষ্ট্রে দেড়মাসে ৪ বাংলাদেশি খুন

19প্রবাস ডেস্ক: গত দেড়মাসে যুক্তরাষ্ট্রে চারজন বাংলাদেশি নিহত হয়েছেন। সর্বশেষ রবিবার যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলস শহরের নর্থ হলিউডে দুর্বৃত্তের গুলিতে আবুল কালাম রহিম নামে এক বাংলাদেশি নিহত হয়েছেন। এর আগে তিনজন নিহত হয়েছিলেন নিউ ইয়র্কের কুইন্সে। যুক্তরাষ্ট্রে গত দেড় মাসে চারজন বাংলাদেশি খুন হওয়ায় সেখানকার বাংলাদেশিদের মধ্যে এক ধরনের উদ্বেগ, উৎকণ্ঠা কাজ করছে। ভীতির মধ্যে এখন প্রবাসী বাংলাদেশিরা বসবাস করছেন।

এর আগে নিউ ইয়র্কের একটি মসজিদের ইমাম ও একজন নারীসহ তিনজনকে হত্যার ঘটনা ঘটে। সে ঘটনায় জড়িতদের গ্রেপ্তার করেছে পুলিশ। সেসব হত্যার পেছনে ব্যক্তিগত বিরোধের কোনো কারণ পাওয়া যায়নি। তিনি বলেন, একদিন আগেই নিউ ইয়র্কে মুসলমানদের যে প্যারেড হয়েছে, সেখানেও এই কয়েকজনের হত্যাকাণ্ডে উদ্বেগের বিষয়টি নিয়ে আলোচনা হয়েছে। স্থানীয় রাজনৈতিক নেতৃবৃন্দের কাছে এ বিষয়ে পদক্ষেপ নেওয়ার জন্যও তারা অনুরোধ জানিয়েছেন।

রবিবার ভোররাতে (বাংলাদেশ সময় রবিবার সন্ধ্যায়) দোকানটি বন্ধ করার সময় একজন পুরুষ আর আরেকজন নারী দোকানটিতে প্রবেশ করেন। সিসিটিভি দেখে পুলিশ বলছে, এদের মধ্যে মেয়েটি তাকে খুব কাছে থেকে গুলি করে চলে যায়। দোকানের ভিডিও ফুটেজ দেখে ঘটনাটিকে ডাকাতি বলে সন্দেহ করছে পুলিশ, যদিও দোকান থেকে কোনো লুটপাটের ঘটনা ঘটেনি।

সিসিটিভি দেখে ওই দুজনকে গ্রেপ্তারে পুলিশ অভিযান শুরু করেছে বলে জানা গেছে। ১৬ বছর ধরে লস অ্যাঞ্জেলসে বসবাস করে আসছিলেন আবুল কালাম রহিম। লস অ্যাঞ্জেলসের বাংলাদেশি কম্যুনিটির সদস্যরা সেখানকার পুলিশকে অনুরোধ জানিয়েছেন যাতে, বাংলাদেশি অধ্যুষিত এলাকাগুলোয় টহল পুলিশ আরো বাড়ানো হয়।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: