সর্বশেষ আপডেট : ৩ মিনিট ১৮ সেকেন্ড আগে
শুক্রবার, ২ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ১৮ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

হিন্দু সম্প্রদায়ের প্রশংসায় ট্রাম্প!

photo-1474894584আন্তর্জাতিক ডেস্ক: আমেরিকান সংস্কৃতি ও বিশ্ব সভ্যতায় হিন্দু সম্প্রদায়ের ‘দারুণ’ অবদানের প্রশংসা করেছেন মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিকান দলের প্রার্থী ডোনাল্ড ট্রাম্প। শুধু তাই নয়, আগামী মাসে নিউজার্সিতে অনুষ্ঠিত ইন্দো-মার্কিন কমিউনিটির এক অনুষ্ঠানে যোগ দেবেন ট্রাম্প। আর ওই অনুষ্ঠানে যোগ দিতে সবাইকে আমন্ত্রণ জানাচ্ছেন খোদ ট্রাম্প!

দ্য ফিন্যান্সিয়াল এক্সপ্রেস জানিয়েছে, সর্বশেষ দুটি প্রেসিডেন্ট নির্বাচনের প্রার্থী ওই কমিউনিটির কোনো অনুষ্ঠানে যোগ দেননি। এবার ট্রাম্প যোগ দিচ্ছেন ওই অনুষ্ঠানে।

আগামী ১৫ অক্টোবর আয়োজিত হবে ওই অনুষ্ঠান। আর অনুষ্ঠানে ভারতীয়-আমেরিকানদের এক ভিডিওবার্তার মাধ্যমে আমন্ত্রণ জানিয়েছেন ট্রাম্প। তিনি বলেছেন, ‘শুভেচ্ছা সবাইকে! নিউ জার্সির পিএনএস আর্টস সেন্টারে রিপাবলিকান হিন্দু কোয়ালিশনের অনুষ্ঠানে সবাইকে আমন্ত্রণ জানাই। আমেরিকাকে আবারো ভালোভাবে গড়ে তোলার জন্য আমি ভারতীয় আমেরিকানদের সঙ্গে কথা বলার জন্য আগ্রহী। আমি এ কমিউনিটির সবাইকে এখানে চাই। এটা অবিশ্বাস্য একটা সন্ধ্যা হবে।’

ট্রাম্প আরো বলেন, ‘আমি আমার বন্ধু শাল্লি কুমারের সঙ্গে অনুষ্ঠানে যোগ দেব।’ শাল্লি কুমার রিপাবলিকান হিন্দু কোয়ালিশন নামের ওই সংগঠনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান। সম্প্রতি ট্রাম্প শাল্লিকে এশিয়া অঞ্চলের উপদেষ্টা পদে নিযুক্ত করেছেন। শাল্লি আশা করছেন অক্টোবরের ওই অনুষ্ঠানে প্রায় ১০ হাজার ভারতীয় আমেরিকানের জমায়েত হবে। সন্ত্রাসবাদের বিরুদ্ধে মানবতার স্লোগান নিয়ে ওই অনুষ্ঠানের আয়োজন করা হবে।

ভারতীয় আমেরিকানরা সংখ্যায় কম হলেও নির্বাচনে প্রভাব ফেলবে বলে মনে করেন ট্রাম্প। বিশেষ করে ভার্জিনিয়ার মতো কিছু অঙ্গরাজ্যে এ কমিউনিটি প্রভাব ফেলতে পারে বলে দ্য ফিন্যান্সিয়াল এক্সপ্রেসের প্রতিবেদনে বলা হয়।

ডেমোক্র্যাট প্রার্থী হিলারি ক্লিনটনও ভারতীয় আমেরিকান কমিউনিটির কিছু অনুষ্ঠানে অংশ নিয়েছেন। তবে তা স্বল্প পরিসরে, হলরুমের ভেতরেই।

নির্বাচনে ভারতীয় আমেরিকানদের প্রভাব যাই পড়ুক, ট্রাম্প ওই কমিউিনিটিরি সমর্থন পেতে চান। আর এ জন্যই এত আয়োজন। কেননা সাম্প্রতিক এক জরিপে দেখা যায়, ভারতীয় আমেরিকানদের ভোট ডেমোক্র্যাটদের বাক্সেই বেশি পড়ে।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: